ইবিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

ইবিতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

ছবি : প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবনের সামনে থেকে র‍্যালি বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র‍্যালিটি প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে গিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদনে মিলিতি হয়। 

এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও রেজস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। পরে একে একে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, শাখা ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। 

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ সম্বলিত ‘মুক্তির আহবান’ ম্যুরালেও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এর আগে সকাল সোয়া ১০টার দিকে প্রশাসন ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। 

দিবসটি উপলক্ষে ঐতিহাসিক ৭ই মার্চে বঙ্গবন্ধু প্রদত্ত ভাষণ বিশ্ববিদ্যালয়ের মুল ফটক, হলসমূহ এবং বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রচারিত হচ্ছে। এছাড়াও রাতে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের আয়োজনে ওয়েবিনার অনুষ্ঠিত হবে।