উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে ইবি থানার আনন্দ উদযাপন

উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে ইবি থানার আনন্দ উদযাপন

উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে ইবি থানার আনন্দ উদযাপন -

বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করায় ও ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আনন্দ উদযাপন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানা পুলিশ। এ উপলক্ষে রবিবার বেলা তিনটায় থানার সামনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে তারা। 

এ সময় উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে কেক কাটা হয় এবং ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত কেন্দ্রীয় অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। এ ছাড়া কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, হরিণারায়নপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দীন, আবদালপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আরব আলী, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, ইবি কমিউনিটি পুলিশিং এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলামসহ থানার পুলিশ সদস্য ও বিভিন্ন শ্রেনি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমরা সাধারণ জনগণের রাতের ঘুম নিশ্চিত করি। পুলিশকে আপনারা ট্যাক্স দেন। আমরা ২৪ ঘন্টা আপনাদের সেবা দিতে প্রস্তুত। আমরা বিশ্বাসঘাতকতা করতে শিখিনি। আমাদের দাবিয়ে রাখার চেষ্টা করা হয়েছিল। কিন্তু পারেনি। স্বাধীনতা যুদ্ধে সর্বপ্রথম বুলেট রাজারবাগ পুলিশের থেকেই বের হয়েছিল। তাই মুজিববর্ষে আমাদের অঙ্গীকার, পুলিশ হবে জনতার।’

তিনি আরো বলেন, ‘৭ই মার্চের ভাষণেই মূলত স্বাধীনতার বিজ বপিত হয়েছে। ঐতিহাসিক এই ভাষণই আমাদের ঐক্যবন্ধ করার মূলমন্ত্র ছিল। হ্যামিলনের বাঁশির মত সূর আছে এই ভাষণে। বঙ্গবন্ধু সোনার বাংলা দেখার যে স্বপ্ন দেখেছিলেন তা তার সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূরণ করে চলেছেন। শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ ডিজাটালাইজেশন হচ্ছে।’