দেশটা জুয়াড়িদের দেশ হয়ে গেছে : ফখরুল

দেশটা জুয়াড়িদের দেশ হয়ে গেছে : ফখরুল

ফাইল ছবি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশটা এখন জুয়াড়িদের দেশ হয়ে গেছে। এই সরকারকে যদি আমি বলি জুয়াড়ি সরকার, আমার অপরাধ হতে পারে না। কারণ, সরকার সব দিক থেকে ব্যর্থ হয়ে এখন জুয়ায় আশ্রয় নিয়েছে। তারা ভাবছে জুয়া খেলে যদি কোনও রকমে ক্ষমতায় টিকে থাকা যায়। কিন্তু যাবে না, কারণ এটা হচ্ছে গণতন্ত্রকামী মানুষের দেশ। এটা বাংলাদেশ। 

রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে মহিলাদল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আমরা চাই এখনও আপনাদের শুভবুদ্ধির উদয় হোক। দেশের মানুষের গণতন্ত্র ফিরিয়ে দিন এবং খালেদা জিয়ার মুক্তিতে কোনও বাধা হবেন না। তাঁকে আইনগতভাবে মুক্তি দিন। ভোট চুরি করে যে পার্লামেন্ট গঠন করেছেন তা বাতিল করেন। নিরপেক্ষ কমিশনের অধীনে নির্বাচন দিন।

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘আজকে আওয়ামী লীগের ছোট নেতা, পাতি নেতাদের দাপটে দেশে থাকা যাচ্ছে না। সরকারি কর্মচারীরা চুপচাপ চলে যায় মান-সম্মান, ইজ্জত নিয়ে। যা হুকুম করে তাই করতে হয়। চাঁদা দাও নয়তো যাও। আজকে মাটি কুড়ে বেরিয়ে আসছে সরকারের পাপের ইতিহাস। কেঁচো খুজতে গিয়ে সাপ বের হয়ে আসছে।’ 
আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে মহিলা দলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ ।