বাংলাদেশ-ভারত সিরিজে হামলার হুমকি

বাংলাদেশ-ভারত সিরিজে হামলার হুমকি

ফাইল ছবি

ভারত সফরে আগামীকাল দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। ৩ নভেম্বর দিল্লিতে শুরু হচ্ছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের প্রথম ম্যাচে সন্ত্রাসী হামলা হতে পারে এমন চিঠি পেয়েছে ভারতীয় ক্রিকেটে ন্যাশনাল ইনভেস্টিগেশেন এজেন্সি (এনআইএ)। চিঠিটি পেয়েইে বিসিসিআইয়ের সিকিউরিটি এজেন্সিকে পাঠিয়ে দিয়েছে তারা। সে চিঠিতে উল্লেখ আছে ম্যাচের দিন টিম ইন্ডিয়া ভয়ানকভাবে সন্ত্রাসীর হামলার শিকার হতে পারে। এই চিঠিটর পরই ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) ক্রিকেটারদের নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দিয়েছে দিল্লি পুলিশকে।
৩ নভেম্বর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (সাবেক ফিরোজ শাহ কোটলা) টি- টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। দিল্লি পুলিশের সূত্র দিয়ে ‘হিন্দুস্তান টাইমস’ জানিয়েছে, চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির ওপর হামলার হুমকি দেওয়া হয়েছে।

কেরালাভিত্তিক সংগঠন ‘অল ইন্ডিয়া লস্কর’ কোহলি এবং যেসব রাজনীতিবিদ ম্যাচ দেখতে যাবেন তাঁদের ওপর হামলার টার্গেট করা হয়েছে বলে জানানো হয় সে চিঠিতে। দিল্লি পুলিশ আরও জানিয়েছে এ চিঠি ভুয়াও হতে পারে। কিন্তু তারা কোনো ঝুঁকি নেবেন না। ম্যাচের ভেন্যু এবং খেলোয়াড়দের নিরাপত্তা জোরদার করবে দিল্লি পুলিশ। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেই কোহলি। বিশ্রাম নিয়েছেন তিনি। ভারতের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।
চিঠিটি পাওয়ার পর তা ভারতীয় ক্রিকেট বোর্ডেও পাঠিয়েছে এনআইএ। এর আগে ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফরেও এমন হুমকি এসেছিল। তবে সেটির সত্যতা মেলেনি। হুমকিদাতাও গ্রেপ্তার হয়েছিলেন। রাজকোট ও নাগপুরে পরের দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট।