জঙ্গি সমর্থন চরমপন্থি নির্মূলে বড় বাধা : হাছান

জঙ্গি সমর্থন চরমপন্থি নির্মূলে বড় বাধা : হাছান

ছবি: সংগৃহীত

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ আজ জঙ্গিবাদ নিয়ে বিএনপি নেতাদের মন্তব্যের নিন্দা জানিয়ে বলেন, জঙ্গিবাদে প্রত্যক্ষ ও পরোক্ষ সমর্থন চরমপন্থি নির্মূলে বড় বাধা। বেগম খালেদা জিয়াসহ বিএনপি’র সিনিয়র নেতারা সবসময় জঙ্গিদের নিয়ে দায়িত্বহীনভাবে কথাবার্তা বলে আসছেন। তথ্যমন্ত্রী আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে সাংবাদিকদের এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন।
মন্ত্রী রাজধানীর হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ জঙ্গি হামলার রায় উল্লেখ করে বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ জঙ্গিবাদ দমনে বিশাল সাফল্য দেখিয়েছে। হাছান বলেন, “আমি বলছি না যে আমরা জঙ্গিবাদ সম্পূর্ণভাবে নির্মূল করতে পেরেছি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার জঙ্গিবাদ দমনে সাফল্য অর্জন করেছে।”
ডিআরইউ’র সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে ‘ডিআরইউ সেরা রিপোর্টিং এওয়ার্ড-২০১৯’ শীর্ষক আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, জুরি বোর্ডের চেয়ারম্যান শাজাহান সরদার, বোর্ড সদস্য মনোয়ার হোসেন, ডিআরইউ’র সাধারণ সম্পাদক কবির আহমেদ প্রমুখ।
তথ্যমন্ত্রী হাছান বলেন, বহুমাত্রিক উন্নত দেশ গঠনের জন্য গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। তবে সেখানে দেশপ্রেম ও মমত্ববোধ থাকতে হবে। তিনি আরো বলেন, “আমি তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর থেকে গণমাধ্যমের পাশাপাশি সাংবাদিকদের সর্বোচ্চ স্বাধীনতা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তবে সাংবাদিকদের স্বাধীনতার সাথে তাদেরকে দায়িত্বশীলও হতে হবে। গণমাধ্যমকে রাষ্ট্রের চতুর্থ অঙ্গ উল্লেখ করে মন্ত্রী বলেন,“গণমাধ্যম দেশের উন্নয়নে অগ্রনী ভূমিকা পালনের পাশাপাশি সমাজের দৃশ্যপট তুলে ধরে।” বাসস