ইভিএম নিয়ে বিষোদগার করছে বিএনপি : কাদের

ইভিএম নিয়ে বিষোদগার করছে বিএনপি : কাদের

ফাইল ফটো

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে ডিজিটাল ভোটদান পদ্ধতি ইভিএম নিয়ে বিএনপি বিষোদগার করছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য তারা আজে-বাজে বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। সোমবার দুপুরে সাভারে শীতার্তদের মাঝে কম্বল, শিশু খাদ্য ও শুকনা খাবার বিতরণকালে তিনি একথা বলেন। তিনি বলেন, আমরা নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে চাই। এটি স্থানীয় সরকার নির্বাচন। এ নির্বাচনে হেরে গেলে আমাদের উপর আকাশ ভেঙ্গে পড়বে না।

মন্ত্রী বলেন, ডিসিসি নির্বাচন নিয়ে বিএনপি যে কথাই বলুক, আমরা জনগণ তথা ঢাকাবাসীকে আশ্বস্ত করছি আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। একই সাথে তিনি আমাদের জনগণের ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে বলেছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের ইভিএম ব্যবহার না করার দাবি প্রসঙ্গে বিএনপির কড়া সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হওয়ার আগেই নির্বাচনে কারচুপি হবে, ইভিএমে ভোট কারচুপির ব্যবস্থা হবে ও জালিয়াতি হবে এসব অবান্তর অভিযোগ করছে বিএনপি। অথচ অতীতে ইভিএম পদ্ধতির নির্বাচনে তারাই বেশি জয়লাভ করেছে। মূলত তারা এই আধুনিক প্রযুক্তির বিরুদ্ধে। ডিজিটাল ভোট পদ্ধতি তথা ডিজিটাল বাংলাদেশ তারা চায় না।

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলার সভাপতিত্বে সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণি, সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান, কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লা, যুবলীগের কেন্দ্রীয় নেতা ফারুক হাসান তুহিন, তেতুঁলঝোড়া ইউনিয়ন চেয়ারম্যান ফখরুল আলম সময় প্রমুখ বক্তব্য রাখেন।