ঘুষ দিলে জাহান্নামে যেতে হবে: অর্থমন্ত্রী

ঘুষ দিলে জাহান্নামে যেতে হবে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশকে সুন্দর করে সাজাতে হলে, সবার আগে দুর্নীতি রুখতে হবে। প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি আমাদের সবার বিশ্বাসে রাখতে হবে। সততা, নিষ্ঠা ও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে হবে।

মঙ্গলবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসন আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। উপজেলা পরিষদ মিলনায়তনে সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, ‘ঘুষ-দুর্নীতি- এ দুটি অপরাধ থেকে দেশকে মুক্ত করার দৃঢ় প্রতিজ্ঞা করছি। আমাদের নবীজি ঘুষ-দুর্নীতি পছন্দ করতেন না। আমাদের সবার উচিত প্রিয় নবীর পথ অনুসরণ করা। ঘুষ দিলে জাহান্নামে যেতে হবে।’ তিনি বলেন, ‘দেশ এগিয়ে যাচ্ছে। কোনো কাজ দু’দিন দেরি হলেও ঘুষ দেবেন না।’

অর্থমন্ত্রী বলেন, জাতির পিতা স্বাধীনতা আনার পর অর্থনৈতিক মুক্তির পরিকল্পনা হাতে নেন। কিন্তু কুচক্রী মহলের চক্রান্তে তিনি তা করে যেতে পারেননি। জাতির পিতার সেই অসমাপ্ত কাজের দায়িত্ব নিয়েছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বেই দেশ এগিয়ে চলেছে।

অনুষ্ঠানে সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার, ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা রূপালী মণ্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

ad