ঈদে চলবে গণপরিবহন

ঈদে চলবে গণপরিবহন

ফাইল ছবি

আসন্ন ঈদুল আজহায় দেশব্যাপী গণপরিবহন চলবে। বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই সিদ্ধান্তের কথা জানান।

মন্ত্রী জানান, ভারী পরিবহন ঈদের তিন দিন আগে বন্ধ থাকবে। এর মধ্যে জরুরি সেবাসহ কয়েক ধরনের পণ্যবাহী যান চলবে। কোন পন্যবাহী যানবাহন চলবে সে বিষয়ে বিআরটিএ বিজ্ঞপ্তি দিয়ে জানাবে।

স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ ও ফেরি চলাচল স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়। সরকার যে সিদ্ধান্ত নেবে সেটাই তারা অনুসরণ করবে রেল মন্ত্রণালয়

 

১৩ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জননিরাপত্তা বিভাগ ও সড়ক পরিবহন মহাসড়ক বিভাগকে দেওয়া এক পত্রে বলা হয়েছিল, কোভিড-১৯ প্রতিরোধে ঈদুল আজহার সময় জনগণের যাতায়াত সীমাবদ্ধ রাখা প্রয়োজন বলে সর্বস্তর থেকে মতামত দেওয়া হয়েছে।

এর আগে ১০ জুলাই করোনার সংক্রমণের চ্যালেঞ্জ মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সংক্রমণের বিস্তার রোধে ঈদের ছুটিতে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্যান্য স্থানে যাতায়াত বন্ধ রাখার পরামর্শ দিয়েছিল।

অবশ্য গত ৩০ জুন মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে বলা হয়েছিল, ঈদুল আজহার সময় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে গণপরিবহন ও জনচলাচল অব্যাহত থাকবে।