দুই দলের অফার থাকলেও আইপিএল খেলছেন না মুস্তাফিজ

দুই দলের অফার থাকলেও আইপিএল খেলছেন না মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান। ফাইল ছবি।

নানান টালবাহানার পর অবশেষে দুবাইয়ে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তাতে খেলার জন্য দু’‌টি দলের পক্ষ থেকে অফার ছিল মুস্তাফিজুর রহমানের। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ছাড়পত্র না মেলায় এবারের আইপিএল খেলা হল না তাঁর।

জানা গেছে, হ্যারি গার্নি চোটগ্রস্ত হওয়ার পর কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকে নিলামে অবিক্রিত থাকা মুস্তাফিজুরকে অফার দেওয়া হয়। এরপর লাসিথ মালিঙ্গা সরে দাঁড়ানোয় রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সও তাঁকে নিজেদের দলে নিতে চায়। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড মুস্তাফিজকে ছাড়পত্র না দেওয়ায় কোনো দলেই খেলা হবে না তাঁর। 

আগামী ২৪ অক্টোবর থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজের প্রথমটিতে খেলতে নামবে বাংলাদেশ। আর সেই সিরিজের কথা মাথায় রেখেই দলের সেরা পেসারকে সুস্থ রাখতে চায় বোর্ড। 

এই প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক সদস্য জানান, মুস্তাফিজুরের কাছে আইপিএলে খেলার জন্য অফার এসেছিল। কিন্তু সামনেই আমাদের শ্রীলঙ্কা সফর রয়েছে, তাই তাঁকে ছাড়পত্র দেওয়া হয়নি।‌

২০১৬ সাল থেকেই আইপিএলে খেলছেন মুস্তাফিজুর রহমান। সেবছর সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) হয়ে ১৭ ম্যাচে ১৬টি উইকেট পান তিনি। পরের বছর নিলামে মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে কেনে।