ঢাকা-৫ আসনে আ’লীগের মনোনয়ন পেলেন মনু, নওগাঁ-৬ হেলাল

ঢাকা-৫ আসনে আ’লীগের মনোনয়ন পেলেন মনু, নওগাঁ-৬ হেলাল

কাজী মনিরুল ইসলাম মনু ও আনোয়ার হোসেন হেলাল

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন কাজী মনিরুল ইসলাম মনু। আর নওগাঁ-৬ আসনে নৌকার প্রার্থী করা হয়েছে মো. আনোয়ার হোসেন হেলালকে।

আজ সোমবার (৭ সেপ্টেম্বর) নিজ বাসায় (ভার্চুয়াল) ব্রিফিংকালে উপনির্বাচনের উল্লেখিত দুই প্রার্থীর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর ঢাকা-১৮ আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

কাজী মনিরুল ইসলাম মনু রাজধানীর যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি। তিনি যাত্রাবাড়ীর ঐতিহ্যবাহী কাজী পরিবারে ১৯৫২ সালে জন্মগ্রহণ করেন।

অন্যদিকে নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আনোয়ার হোসেন হেলাল রাণীনগর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

গত ৬ মে সরকারদলীয় এমপি হাবিবুর রহমান মোল্লা মৃত্যুবরণ করায় ঢাকা-৫ আসনটি শূন্য ঘোষণা করে ইসি। আর নওগাঁ-৬ আসনের সরকারদলীয় সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে গত ২৭ জুলাই মৃত্যুবরণ করেন। ফলে এই আসনটিও শূন্য ঘোষণা করে ইসি। কোনো আসন শূন্য ঘোষণার পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই দুই আসনে ভোটগ্রহণ হবে।