দিনাজপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

দিনাজপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

ফাইল ছবি

দিনাজপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ফুলবাড়ী একজন এবং চিরিরবন্দরে একজন নিহত হয়েছেন এবং দুইজন আহত হয়েছেন। দিনাজপুর-গবিন্দগঞ্জ মহাসড়কের ফুলবাড়ীতে ইঞ্জিন চালিত রিকশা নছিমনের ধাক্কায় আতাউর রহমান ভেকু নামে এক বৃদ্ধ নিহত এবং পিকআপে থাকা হাফিজুল ইসলাম নামে একজন আহত হয়েছেন। অরপদিকে, দিনাজপুর-রংপুর মহাসড়কের চিরিরবন্দরে যাত্রীবাহি বাসের ধাক্কায় শ্যালো ইঞ্জিন চালিত টেম্পু চালক সুলতান আলম নিহত এবং  হামিদুল হক নামে আরেকজন গুরুতর আহত হয়েছে। 

নিহত বৃদ্ধ আতাউর রহমান ভেকু (৬০) ফুলবাড়ীর ৭ নম্বর ওয়ার্ডের পূর্ব কাঁটাবাড়ী নয়াপাড়া গ্রামের বাসিন্দা। তিনি একটি পুকুর দেখভালের কাজ করতেন। বিষয়টি নিশ্চিত করেন তার ভায়রা ভাই পুকুর মালিক ছামছুল ইসলাম। অপরজন নিহত সুলতান আলম (৪০) চিরিরবন্দর উপজেলার নশরতপুর ইউনিয়নের দক্ষিণ নশরতপুর গ্রামের দোহলাপাড়ার আব্দুল জব্বারের ছেলে। 

শুক্রবার সকাল ৯টার দিকে দিনাজপুর-গবিন্দগঞ্জ মহাসড়কের ফুলবাড়ী উপজেলার রাইস মিলের সামনে এবং আরেকটি বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৭টায় দিনাজপুর-রংপুর মহাসড়কের চিরিরবন্দরের তেঁতুলিয়া ইউপির ভূষিরবন্দর বাজার এলাকায় দূর্ঘটনা ঘটেছে। 

ফুলবাড়ীতে স্থানীয়রা ও পরিবার সূত্রে জানা যায়, শুক্রবার সকালে আতাউর মাছের খাবার নিয়ে মিনি পিকআপে করে দিনাজপুরে যাচ্ছিলেন। এসময় শান্ত-কান্ত রাইস মিলের সামনে পৌঁছালে একটি নছিমন পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় আতাউর রহমান পিকআপের পেছনে দাঁড়িয়ে থাকা অবস্থায় ছিটকে পড়েন। আতাউর রহমানসহ পিকআপে থাকা হাফিজুল ইসলাম নামের আরও এক ব্যক্তি গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাঁদের উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আতাউর রহমানের অবস্থার অবনতি হলে চিকিৎসক তাঁকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে নিয়ে যাওয়ার সময় পথে তাঁর মৃত্যু হয়। 
ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুজ্জামান বলেন, দুর্ঘটনার খবর জানার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।
অপরদিকে চিরিরবন্দরে স্থানীয়রা ও হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, দিনাজপুর থেকে আল আরাফ নামে একটি যাত্রীবাহি বাস রংপুরের দিকে যাচ্ছিল। এসময় দিনাজপুর-রংপুর মহাসড়কের চিরিরবন্দরের ভূষিরবন্দর বাজারে ওইস্থানে বাসটি শ্যালো ইঞ্জিন চালিত একটি গরুবাহি টেম্পুকে ধাক্কা দেয়। এতে টেম্পুর চালক সুলতান আলম ও কসাই হামিদুল হক গুরুতর আহত হন। এসময় স্থানীয় লোকজন আহতদেরকে উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন থাকাবস্থায় রাতেই সুলতান আলম মারা যান। 

দশমাইল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তরিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বাসটি দশমাইল হাইওয়ে থানা হেফাজতে রয়েছে।