শিক্ষকদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ ও নিন্দা

শিক্ষকদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ ও নিন্দা

সংগৃহীত

এমপিওভুক্তির দাবিতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশের হামলায় শিক্ষক-শিক্ষিকা আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন। 

এছাড়া এমপিওভুক্তির দাবিতে আগামী ২৩ ও ২৪ অক্টোবর সারা দেশে মানববন্ধন ও প্রধান উপদেষ্টার কাছে অ্যাপ্লিকেশন টু অ্যাডভাইজার কর্মসূচি পালন করার ঘোষণা দেন তারা।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে এ প্রতিবাদ, নিন্দা জানিয়ে কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশনের সভাপতি নেকবর হোসেন লিখিত বক্তব্যে জানান, তাদের শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। এরই ধারাবাহিকতায় গত ১৫ অক্টোবর শন্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করার সময় গত ১৭ অক্টোবর বিকাল পর্যন্ত শিক্ষা ভবনের মূল ফটকের সামনে তারা মার্চস টু যমুনা ঘোষিত কর্মসূচি পালন করছিলেন। এ সময় অবস্থান কর্মসূচিতে পুলিশ হামলা চালায়। পুলিশের বেপরোয়া লাঠিচার্জে বেশ কয়েকজন শিক্ষক-শিক্ষিকা গুরুতর আহত হন। পরে তারা রাস্তায় বসে পড়েন। 

তিনি বলেন, এ ঘটনার পর খাদ্য অধিদপ্তরের দিক থেকে রমনা জোনের ডিসি মাসুদের নেতৃত্বে জলকামান, সাউন্ড গ্রেনেড  টিয়ারসেল নিক্ষেপসহ বেধরক বর্বর লাঠিচার্জ করে। পুলিশের এই নারকীয় হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রমনা জোনের ডিসি মাসুদসহ দোষী পুলিশ কর্মকর্তাদের বিচারের দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মেহেরাব আলী, তবিরুল ইসলাম, মাসুম বিল্লাহ, মেহেদী হাসান, জসিম উদ্দিনসহ অন্যরা।