মেসির হ্যাটট্রিকে মায়ামির গোল উৎসব

মেসির হ্যাটট্রিকে মায়ামির গোল উৎসব

লিওনেল মেসি

চার দিনের ব্যবধানে আবারও হ্যাটট্রিক করলেন আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি লিওনেল মেসি। চারদিন আগেই জাতীয় দল আর্জেন্টিনার হয়ে দারুন এক হ্যাটট্রিক করেছিলেন। এবার নিজ ক্লাব ইন্টার মায়ামির হয়ে হ্যাটট্রিক করলেন ফুটবল ইতিহাসের অন্যতম এই সেরা খেলোয়াড়। তার দুর্দান্ত পারফরম্যান্সে ফ্লোরিডার দলটি ৬-২ গোলের বিশাল ব্যবধানে নিউ ইংল্যান্ড রেভলিউশনকে পরাজিত করেছে।

রোববার (২০ অক্টোবর) বাংলাদেশ সময় ভোর ৪টায় ঘরের মাঠ ফোর্ট লডারডেলের চেজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এমন দুর্দান্ত জয় পায় মায়ামি। এর মাধ্যমে মেজর লিগ সকারে (এমএলএস) এক মৌসুমে সবচেয়ে বেশি পয়েন্টের রেকর্ড ভেঙেছে ইন্টার মায়ামি। মেসির ১১ মিনিটের চমকপ্রদ হ্যাটট্রিক এই জয়ে মূল ভূমিকা পালন করে।

ম্যাচের শুরুটা ভালো হয়নি মায়ামির। ৩৪ মিনিটের মধ্যে ২ গোল খেয়ে বসে দলটি। এরপর মায়ামিকে ঘুরে দাঁড়াতে সহায়তা করেন লুইস সুয়ারেজ। তিনি চার মিনিটের মধ্যে দুটি গোল করেন। এরপর বেঞ্জামিন ক্রেমাসচি ৫৮তম মিনিটের গোল মায়ামিকে ম্যাচে প্রথমবারের মতো লিড এনে দেন।

এরপর শুরু হয় মেসি ম্যাজিক। ৫৫তম মিনিটে মাঠে নামার পর দ্রুত তার প্রথম এমএলএস হ্যাটট্রিক পূর্ণ করেন আটবারের ব্যালন ডি’অর বিজয়ী। দলের চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ গোল করে দলের ইতিহাসেও স্থায়ীভাবে নাম লেখান এই আর্জেন্টাইন কিংবদন্তি।

মায়ামি এই জয়ের মাধ্যমে ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট সংগ্রহ করে, ২২টি জয়, ৪টি হার ও ৮টি ড্র নিয়ে রেভলিউশনের ২০২১ সালের ৭৩ পয়েন্টের রেকর্ডকে অতিক্রম করেছে।

ইন্টার মায়ামি এরই মধ্যে তাদের প্রথম এমএলএস সাপোর্টার্স শিল্ড জিতে নিয়েছে, যা ২০২০ সালে ক্লাবটির প্রতিষ্ঠার পর তাদের প্রথম এমএলএস শিরোপা। ২০২৩ সালে মেসির আগমনের পরপরই দলটি এমএলএস বনাম লিগা এমএক্স লিগস কাপের শিরোপা জিতেছিল।

ইন্টার মায়ামি এখন প্লে-অফের সব ম্যাচে হোম ফিল্ড অ্যাডভান্টেজ পাবে। শুক্রবার তারা প্লে-অফের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সিএফ মন্ট্রিয়াল এবং আটলান্টা ইউনাইটেডের মধ্যে বিজয়ী দলের সঙ্গে।