কক্সবাজার প্রেসক্লাবের কার্যকরী পরিষদ গঠিত

কক্সবাজার প্রেসক্লাবের কার্যকরী পরিষদ গঠিত

ফাইল ছবি

কার্যকরী পরিষদের তিন সদস্য বহিষ্কার ও সাধারণ সদস্যদের ঐক্যমতের ভিত্তিতে কক্সবাজার জেলা প্রেসক্লাবের নতুন কার্যকরী পরিষদ গঠিত হয়েছে। ৫১ সদস্যবিশিষ্ট এই কমিটিতে ফজলুল কাদের চৌধুরী সভাপতি, এইচএম ফরিদুল আলম শাহীন সাধারণ সম্পাদক ও মো. নাজিম উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় কক্সবাজার জেলা প্রেসক্লাবের সাধারণ সদস্যদের উপস্থিতিতে এক বিশেষ সাধারণ সভায় আগামী তিন বছরের জন্য ৫১ সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়।

প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি ফরিদুল আলম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ছাত্র আন্দোলনে শহীদ বীর ছাত্র-জনতার আত্মার মাগফিরাত কামনা করা হয়। একই সঙ্গে গণআন্দোলনে নেতৃত্বদানকারী ছাত্র-জনতার প্রতি জানানো হয় কৃতজ্ঞতা ও অভিনন্দন। 

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে বিশেষ সাধারণ সভার আনুষ্ঠানিকতা শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন- প্রেসক্লাবের দফতর সম্পাদক মো. হাসান।

নবগঠিত কার্যকরী কমিটির সভাপতি ফজলুল কাদের চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি আবুল হাশেম, আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি আয়াছ রবি, শেখ সেলিম, সাধারণ সম্পাদক এইচ এম ফরিদুল আলম শাহীন, সহ-সাধারণ সম্পাদক আয়াছ রনি, কোষাধ্যক্ষ মোহাম্মদ হাসান, পর্যটন বিষয়ক সম্পাদক মুকিম খাঁন, প্রচার সম্পাদক ইয়াছিন আরফাত, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রমজান আলী সিকদার, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাসেল আলী তালুকদার, মহিলা বিষয়ক সম্পাদক কামরুন তানিয়া, তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ সোহেল, পরিবেশ বিষয়ক সম্পাদক মো. রমজান, দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক দিদারুল ইসলাম কাজল, নির্বাহী সদস্যসহ ৫১ সদস্যের কমিটি।

এ সময় বক্তব্য দেন- মহেশখালী উপজেলা প্রেসক্লাবের সভাপতি জেএইচএম ইউনুচ, দৈনিক রূপালী সৈকতের ভারপ্রাপ্ত সম্পাদক আবুল হাশেম, নির্বাহী সম্পাদক শেখ সেলিম, বিশেষ প্রতিবেদক মো. আয়াজ রবি, দৈনিক আমাদের কক্সবাজারের নির্বাহী সম্পাদক আয়াছ রনি, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন, সাধারন সম্পাদক মো. আজিজ উল্লাহ আজিজ, কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান, দৈনিক একুশে সংবাদের বিশেষ প্রতিবেদক কামরুন তানিয়া, কক্সবাজার জেলার বাংলাদেশ সমাচারের স্টাফ রিপোর্টার আব্দু রাজ্জাক, দৈনিক মেহেদী'র ব্যবস্থাপনা সম্পাদক মো. নাজিম উদ্দিন, রামু উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম সিকদার, দৈনিক চকোরী'র স্টাফ রিপোর্টার রমজান আলী সিকদার, সাউথ এশিয়ান টাইমসের জেলা প্রতিনিধি সুরোজ সিকদার, বাংলাদেশ সমচার ও কক্সবাজার দর্পনের সহ-সম্পাদক রাসেল আলী তালুকদার, দৈনিক মেহেদী'র স্টাফ রিপোর্টার ইয়াছিন আরাফাত।

এ সময় উপস্থিত ছিলেন- দৈনিক আমাদের কক্সবাজারের স্টাফ রিপোর্টার মো. সোহেল, নিউজ ২১ বাংলা টিভির প্রতিনিধি মো. শাহেদুল ইসলাম, দৈনিক আজকের বসুন্ধরার কক্সবাজার প্রতিনিধি দিদারুল ইসলাম কাজল, দৈনিক বর্তমান বাংলাদেশ এর কক্সবাজার প্রতিনিধি রিয়াজ উদ্দিন, দৈনিক জবাবদিহি'র জেলা প্রতিনিধি মো. সিরাজুল ইসলাম আজাদ প্রমুখ।

বিশেষ সাধারণ সভার শেষে কক্সবাজার জেলা প্রেসক্লাবের কার্যকরী কমিটি ঘোষণা দেন সিনিয়র সহ-সভাপতি এইচ এম ফরিদুল আলম শাহীন।