জর্জিয়ায় ফেরি ডক ধসে ৭ জন নিহত

জর্জিয়ায় ফেরি ডক ধসে ৭ জন নিহত

ছবিঃ সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় একটি ফেরি ডকের একাংশ ধসে অন্তত সাতজন নিহত এবং বহু মানুষ আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (১৯ অক্টোবর) বিকেল ৪টার দিকে সাপেলো আইল্যান্ডে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এসময় দ্বীপটিতে গুল্লাহ-গিচি সম্প্রদায়ের সাংস্কৃতিক উৎসব উদযাপন করতে বিপুল জনসমাগম হয়েছিল।

জর্জিয়া ডিপার্টমেন্ট অব ন্যাচারাল রিসোর্সেস (ডিএনআর) জানিয়েছে, ধসের সময় প্রায় ২০ জন মানুষ পানিতে পড়ে যান। উদ্ধারকাজের নেতৃত্বে থাকা ক্যাপ্টেন ক্রিস হজ জানান, ঘটনাস্থলে তাৎক্ষণিক উদ্ধার অভিযান শুরু হয়। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর, তাদের মধ্যে দুজনকে এয়ার অ্যাম্বুলেন্সের মাধ্যমে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনার পর জরুরি সেবাদানকারী সংস্থাগুলো নৌকা ও হেলিকপ্টার ব্যবহার করে উদ্ধার অভিযান চালায়। স্থানীয় এলম গ্রোভ ব্যাপটিস্ট চার্চে একটি পুনর্মিলনী কেন্দ্র স্থাপন করা হয়েছে, যেখানে পরিবারগুলো তাদের প্রিয়জনদের খুঁজতে পারছে।

এই ঘটনার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং জর্জিয়ার গভর্নর ব্রায়ান কেম্প উভয়েই শোক প্রকাশ করেছেন।এখন পর্যন্ত ডক ধসের কারণ স্পষ্ট নয়। তবে এ বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে ডিএনআর।

বাইডেন বলেছেন, আমরা নিহতদের জন্য শোকাহত। যারা আহত হয়েছেন বা এখনো নিখোঁজ, তাদের জন্য প্রার্থনা করছি।গভর্নর কেম্প টুইটারে বলেছেন, জর্জিয়ার সবাইকে আহ্বান জানাই, এই মর্মান্তিক ঘটনার শিকার পরিবারগুলোর জন্য প্রার্থনা করুন।

সাপেলো আইল্যান্ড জর্জিয়ার একটি বিখ্যাত দ্বীপ, যেখানে প্রায় ৭০ জন স্থায়ী বাসিন্দা রয়েছেন। দ্বীপটির বেশিরভাগ মানুষ গুল্লাহ-গিচি সম্প্রদায়ের, যারা দাসপ্রথার সময়কালে সেখানে গিয়েছিলেন। দ্বীপটিতে কেবল ফেরির সাহায্যেই প্রবেশ করা যায়।