নাবালিকাদের দিয়ে অশ্লীল দৃশ্যের শুট, একতা কাপুরের নামে মামলা

নাবালিকাদের দিয়ে অশ্লীল দৃশ্যের শুট, একতা কাপুরের নামে মামলা

ছবি: সংগৃহীত

আইনি বিপাকে পড়লেন হিন্দি টেলিভিশনের ‘ক্যুইন’ খ্যাত একতা কাপুর এবং তার মা শোভা কাপুর। মুম্বাইয়ের টেলি সাম্রাজ্যে তাদের একচেটিয়া আধিপত্য বহাল রয়েছে বিগত দু’দশকের উপরে। 

পাশাপাশি দুজনের ওটিটি প্ল্যাটফর্ম ‘অল্ট বালাজি’তেও প্রাপ্তবয়স্ক ওয়েব সিরিজের ছড়াছড়ি। এবার সেই ওয়েব প্ল্যাটফর্মেরই এক সিরিজের জন্য আইনি বিতর্কে জড়ালেন একতা এবং তার মা প্রযোজক শোভা কাপুর। 

‘অল্ট বালাজি’র দুই কর্ণধার হিসেবে তাদের বিরুদ্ধে পাকসো আইনে মামলা দায়ের হয়েছে।

‘গন্দি বাত’ নামক এক ওয়েব সিরিজের দৃশ্য নিয়েই বিপত্তি! অভিযোগ সূত্রে জানা গেছে, সংশ্লিষ্ট সিরিজের ৬ নম্বর সিজনে কুরুচিকরভাবে দেখানো হয়েছে নাবালিকাদের। স্কুলের পোশাকে কীভাবে নাবালিকারা যৌনকর্ম এবং মাদকসেবনে লিপ্ত হয়েছে, সেসব নিয়েই আপত্তি উঠেছে। 

আরও গুরুতর অভিযোগ, যারা ওই সিরিজে এসব দৃশ্যে অভিনয় করেছেন, তারা কেউই প্রাপ্তবয়স্ক নন। নাবালিকা অভিনেত্রীদের কুরুচিকর দৃশ্যে ব্যবহার করার অভিযোগ তুলে একতা কাপুর এবং তার মা শোভা কাপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন এক যোগগুরু।

২০২১ সালের ফেব্রুয়ারি থেকে এপ্রিল মাস পর্যন্ত প্রদর্শিত হয়েছিল ওই সিরিজ। তবে বিতর্কের সূত্রপাত হতেই সেই শো বন্ধ করে দেওয়া হয়। মুম্বাইয়ের বোরিভিলি থানায় ৩৯ বছরের যোগগুরু স্বপ্নীল রেওয়াজী ‘অল্ট বালাজী’র বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। 

পুলিশি সূত্রে খবর, একতা ও শোভার বিরুদ্ধে পাকসো আইনের ১৩ এবং ১৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া, তথ্য প্রযুক্তি প্রতিরোধ আইনের ধারা ৬৭(এ), নারী নিষেধাজ্ঞা আইনের ২৯২ ও ২৯৩ এবং ২৯৫(এ) ধারায় মামলা রুজু করা হয়েছে। 

যদিও এ প্রসঙ্গে এখন পর্যন্ত একতা কাপুর কিংবা অল্ট বালাজির তরফ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি।