মাগুরায় বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ২০

মাগুরায় বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ২০

সংগৃহীত

মাগুরা সদর উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। রোববার (২০ অক্টোবর) উপজেলা কুচিয়ামোড়া ইউনিয়ন আমুডিয়া গ্রামে দিনভর সংঘর্ষ চলাকালে কয়েকটি বাড়ি ভাঙচুরসহ ২০ জন আহত হয়েছে।

পুলিশ ও স্থানীয় সাথে কথা বলে জানা গেছে, বিএনপি সমর্থক নওশের ও সামাজিক মাতবর বিএনপি সমর্থক মাতবর শাহাদাৎ হোসেনের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। শনিবার আমুড়িয়া দক্ষিণ নতুন পাড়া এলাকা থেকে মাহফুজ ডাক্তারের ছেলে বিজয়কে নওশের মোল্লার অনুসারীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এ ঘটনার পর থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। রোববার আমুড়িয়া বাজার এলাকায় পূর্ব পরিকল্পিতভাবে দুই পক্ষের লোকজন ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রথমে নওশের মোল্ল্যার লোকজন ধারালো অন্ত্র নিয়ে সামাজিক মাতবর শাহাদৎ হোসেনের লোকজনের ওপর হামলা করে। এ সময় উভয় পক্ষে বাড়ি ঘর ভাঙচুর লুটপাট হয়।

আহতদের মধ্যে কয়েকজন হলেন— দাউদ শিকদার (৫৫), আসাদ শিকদার (৬৫), আকুল মন্ডল (৩০), আখতারুল শেখ (৩৫), ইমরান মোল্ল্যা (২৮), শাহিনুর রহমান (৪৮), ইসলাম মোল্ল্যা (৫০), মাসুদ মোল্ল্যা (৪২) ও আনোয়ার হোসেন (৪৮)। তাদের মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাগুরা সদর থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ আইয়ুব আলী বলেন, দুটি গ্রামীণ দলের মধ্যে দুই দিন আগে থেকে উত্তেজনা বিরাজ করছিল। সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের লোকজন আহত হয়েছে। আহতদের মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষে জড়িত বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।