চ্যাট মেমোরি ফিচার: হোয়াটসঅ্যাপ আনছে দুর্দান্ত ফিচার

চ্যাট মেমোরি ফিচার: হোয়াটসঅ্যাপ আনছে দুর্দান্ত ফিচার

ছবি: সংগৃহীত

ব্যবহারকারীদের জন্য নিত্যনতুন ফিচার আনে হোয়াটসঅ্যাপ। এই মেসেজিং প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের জন্য সুখবর। শিগগিরই আসছে চ্যাট মেমোরি ফিচার। হোয়াটসঅ্যাপ ট্রেকার হোয়াটসঅ্যাপ বেটা ইনফো এই তথ্য প্রকাশ করেছে। 

খবরে বলা হয়েছে, অ্যানড্রয়েড 2.24.22.9 ভার্সনের গুগল প্লে স্টোরে উপলব্ধ হোয়াটসঅ্যাপ বেটা তে এই ফিচারের দেখা মিলেছে। বলা হয়েছে, ব্যবহারকারীদের ব্যক্তিগত অভিজ্ঞতা অধিক বাড়াতে চাইছে সংস্থা। তাই এই ফিচার আনার সিদ্ধান্ত। হোয়াটসঅ্যাপ বেটা ইনফো-র পক্ষ থেকে এর একটি স্ক্রিনশট প্রকাশ করা হয়েছে।

পূর্বে শেয়ার করা সমস্ত তথ্য মনে রাখবে-
শেয়ার করা স্ক্রিনশটে দেখা যাচ্ছে হোয়াটসঅ্যাপ এই ফিচার নিয়ে কাজ করছে। এই ফিচারের সাহায্যে মেটা এআই চ্যাটবট স্বয়ংক্রিয়ভাবে আগে শেয়ার করা ডিটেইলস মনে রাখবে। মেটা এআইয়ের কাছে উপলব্ধ তথ্য ব্যবহার করে, এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের আরও সঠিক এবং নির্দিষ্ট উত্তর সরবরাহ করবে।

উল্লেখ্য, মেটা এআই ব্যবহারকারীদের ব্যক্তিগত বিবরণ মনে রাখতে পারে, যেমন তারা নিরামিষাশী কিনা, তাদের জন্মদিন এবং এমনকি তাদের আনুষ্ঠানিক কথোপকথনের শৈলী।

এআই চ্যাটবট-এর বিশেষ বৈশিষ্ট্য হল এতে ডকুমেন্টারি ও পডকাস্টের পাশাপাশি ব্যবহারকারীর পছন্দের বইটিও মনে রাখা হবে। আশা করা হচ্ছে, এই বৈশিষ্ট্যটি ইউজারদের হোয়াটসঅ্যাপে মেটা এআইয়ের দুর্দান্ত ব্যক্তিগত অভিজ্ঞতা প্রদান করবে। ব্যবহারকারীর পছন্দ-অপছন্দের ওপর ভিত্তি করে মেটা এআই পরামর্শ ও প্রতিক্রিয়া জানাবে। 

উদাহরণস্বরূপ, আপনি যদি কোনও নির্দিষ্ট খাবারের আইটেম পছন্দ না করেন এবং চ্যাটে এটি উল্লেখ করেন তবে মেটা এআই সেই থালাটি চেখে দেখার পরামর্শ দেবে না।

স্টেবল সংস্করণ শিগগিরই মুক্তি পেতে পারে-
হোয়াটসঅ্যাপের মেটা এআইয়ের এই ফিচার ব্যবহারকারীকে মনে করাবে যে তাদের ব্যক্তিগত সহকারী রয়েছে। বিশেষ বিষয় হল, মেটা এআই নির্দিষ্ট কিছু বিষয় মনে রাখলেও নিয়ন্ত্রণ থাকবে ব্যবহারকারীদের হাতে।

ব্যবহারকারীদের কাছে তথ্য মুছে ফেলা এবং আপডেট করার বিকল্প থাকবে। জানিয়ে রাখি, বর্তমানে চ্যাট মেমোরি ফিচারটি ডেভেলপ করছে প্রতিষ্ঠানটি। বিটা টেস্টিং সম্পন্ন হওয়ার পরে, স্থিতিশীল সংস্করণটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য চালু করা হবে।