পাবনার ভাংগুড়া ও মন্ডতোষ ইউপি নির্বাচনে স্বতন্ত্র ও আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

পাবনার ভাংগুড়া ও মন্ডতোষ ইউপি নির্বাচনে স্বতন্ত্র ও আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

মোঃ আফসার আলী ও মোঃ গোলাম ফরুক টুকুন

পাবনার ভাংগুড়া উপজেলা সদরের ভাংগুড়া ও মন্ডতোষ ইউনিয়ন পরিষদের (ইউপি)নির্বাচনের ফলাফর ঘোষণা করা হয়েছে। একটিতে স্বতন্ত্র প্রার্থী অপরটিতে আওয়ামী লীগ প্রার্থী কিজয়ী হয়েছেন।

ভাংগুড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ গোলাম ফরুক টুকুন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি  ঘোড়া প্রতীকে ৫ হাজার ৪৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির  মোঃ জাহাঙ্গীর আলম বিদ্যুৎ ধানের শীষ প্রতীকে পেয়েছেন  ২ হাজার ৩ শ’ ৯৪ ভোট।

আর উপজেলার মন্ডতোষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ আফসার আলী ২ হাজার ৩ শ’ ৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম  প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী  মোঃ আবদুর রশিদ আনারস প্রতীকে ২ হাজার ১শ’ ৮২ ভোট পেয়েছেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) রাত ১০ টার দিকে উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার রোকসানা নাসরিন উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রজেক্টরের মাধ্যমে এই ফলাফল ঘোষণা করেন।

এর আগে অত্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে মঙ্গলবার (২০ অক্টোবর ) এ দু’টি ইউনিয়ন পরিষদের নির্বাচন শেষ হয়। দু’টি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ৫৪ জন ও সংরক্ষিত আসনে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্বিতা করেন। ১৯ হাজার ৭শ’ ২০ জন ভোটার ১৮টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহণ উপলক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

ভাংগুড়া ও মন্ডতোষ ইউনিয়ন পরিষদের নির্বাচন মঙ্গলবার (২০অক্টোবর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ১৮টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৭টার মধ্যে নির্বাচন কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছানো হয়। সকাল ৮টার পর থেকেই কেন্দ্র গুলোতে ভোটারদের দীর্ঘ সারি দেখা যায়। সকাল ৯টায় একযোগে সবগুলো কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। ভোট কেন্দ্রের ভিতরে এবং বাহিরে ছিল শান্তিপূর্ণ পরিবেশ। যার কারনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। ভোট কেন্দ্র এলাকায় ছিল উৎসব মুখর পরিবেশ। সুষ্ঠ ও সুন্দরভাবে ভোট দিতে পারায় ভোটাররা সন্তোষ প্রকাশ করেছেন। বিকাল ৫টায় ভোটগ্রহণ শেষ করে কেন্দ্র গুলোতে ভোট গণনা শুরু হয়। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। দু’টি ইউনিয়নের সাধারণ নির্বাচনে উল্লেখযোগ্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের সমন্বয়ে ম্যজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, র‌্যাব, পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা মোতায়েন ছিল।   

ভাংগুড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা রোকসানা নাসরিন বলেন, দু’টি ইউনিয়ন পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার দিনব্যাপি দু’টি ইউনিয়নের ১৮ টি ভোট কেন্দ্রে বিরতিহীন ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

ঊল্লেখ্য, মন্ডতোষ ইউনিয়নে একটি এলাকায় সুবিধামত কোন স্কুল বা সরকারি ভবন না পাওয়া একটি চায়ের দোকানে ভোট কেন্দ্র স্থাপন করে ভোট নেয়া হয়। এছাড়া ভাংগুড়া ইউপি নির্বাচনে অংশগ্রহণকারী এক সদস্য প্রার্থীর ছেলে ভোট পাহারা দিতে গিয়ে ছেলে আসিবুর রহমান আসিফ ট্রেনের ধাক্কায় ভোটের আগের রাতে মারা যান। ওই প্রার্থী মোঃ নূরুল ইসলাম ভোটে বিজয়ী হয়েছেন। কিন্তু দুর্ভাগ্য ছেলে ভোটের এই ফলাফল দেখে যেতে পারলেন না।