বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি: ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি: ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ফরিদপুর আলফাডাঙ্গা গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (বরখাস্তকৃত) ইনামুল হাসান। ফাইল ছবি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগের মামলা করা হয় ফরিদপুর আলফাডাঙ্গা গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (বরখাস্তকৃত) ইনামুল হাসানের বিরুদ্ধে। সেই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। 

বৃহস্পতিবার (২২ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলামের আদালত এ পরোয়ানা জারি করেন।

জানা গেছে,  গত ৮ জানুয়ারি ফরিদপুরের আলফাডাঙ্গা থানা গোপালপুর ইউনিয়নের পাড়াগ্রাম বাজার মোড়ে স্থানীয় কিছু লোক দুস্থদের জন্য সরকার বিনামূল্যে ঘর বরাদ্দ, বয়স্ক, বিধবা ভাতার অনিয়মের বিষয়ে চেয়ারম্যান ইনামুল হাসানকে জবাবদিহি করতে বলা হয়। তখন তিনি স্থানীয় লোকদের উদ্দেশ্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসেছেন, তখন ন্যায় কোথায় ছিল, বঙ্গবন্ধুর আদর্শ কোথায় ছিল? শেখ মুজিবুর রহমান তো পকিস্থান ভাঙছে, দুই পাকিস্তান এক থাকলে দেশ আরও সুন্দর হইত। বঙ্গবন্ধু্কে নিয়ে লাফালাফির কি আছে? তার (আসামির) বাপ রাজাকার হয়েছে তাতে কি হয়েছে, তোদের শেখ হাসিনা কি তাই বইলা আমার চেয়ারম্যান হওয়া ঠেকাইতে পারছে? এ মর্মে বক্তব্য উপস্থাপন করেন। যা একটি দৈনিক এবং দুইটি অনলাইন নিউজপোটালে প্রকাশিত হয়।

এ ঘটনায় ৪ ফেব্রুয়ারি রাজধানীর সেন্টাল ল’ কলেজের আইনের ছাত্র এবং বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের উপ-প্রচার সম্পাদক সৈয়দ রিয়াদ মিয়া বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে এ মামলাটি দায়ের করেন। বিচারক মামলাটি আমলে নিয়ে ইনামুল হাসানকে আদালতে হাজির হতে সমন জারি করেন।

আদালতে উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকা মহানগর হাকিম আদালত।