বায়তুল মোকাররম চত্বরে হেফাজতে ইসলামের বিক্ষোভ সমাবেশ চলছে

বায়তুল মোকাররম চত্বরে হেফাজতে ইসলামের বিক্ষোভ সমাবেশ চলছে

বায়তুল মোকারম মসজিদ চত্বরে হেফাজত ইসলামের সমাবেশ

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সা)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বায়তুল মোকারক মসজিদ চত্বরে হেফাজত ইসলামের সমাবেশ চলছে। আজ সোমবার (২ নভেম্বর) সকাল ১১টায় শুরু হয় পূর্বঘোষিত এ কর্মসূচি।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সোমবার দুপুরে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর উদ্যোগে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি পালন করবে। এর আগে সকাল ১১টা থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে সমাবেশ চলছে।

সমাবেশে পুরানা পল্টন, দৈনিক বাংলা, জিরো পয়েন্টসহ আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়েছে। এজন্য এসব এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। সমাবেশ ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

সমাবেশে হেফাজতের নেতারা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফ্রান্সের বক্তব্যের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও ঘৃণা প্রস্তাব আনার দাবি জানান। এছাড়া ফ্রান্সের পণ্য বর্জন এবং বাংলাদেশ থেকে ফরাসি দূতাবাস বন্ধ করে দেওয়ার দাবি জানানো হয়। সমাবেশ শেষে গুলশানে ফরাসি দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি রয়েছে হেফাজতের।

হেফাজতের মহানগর আমির আল্লামা নুর হোছাইন কাসেমীর সভাপতিত্বে নেতারা বক্তব্য রাখেন।


প্রধান অতিথি হেফাজতের মহাসচিব জুনাইদ বাবুনগরী বলেন, ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন ও তাদের পণ্য বর্জন করতে হবে।

নুর হোছাইন কাসেমী বলেন, সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। সরকার যদি আমাদের দাবি না মানে তাহলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

হেফাজতের সহসভাপতি মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ফ্রান্সের পাশাপাশি ভারতের পণ্য বর্জন করতে হবে।