জনস্বাস্থ্য ও সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ওএসডি

জনস্বাস্থ্য ও সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ওএসডি

আবদুর রহিম- উত্তম কুমার। ফাইল ছবি।

জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক আবদুর রহিম ও সোহরাওয়ার্দী মেডিক্যালের পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়াকে ওএসডি করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার (০৩ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ পার-২ শাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. আবদুর রহিমের স্থলে নতুন পরিচালক হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের ডা. তানভীর আহমেদ চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়েছে ।

এদিকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়মিত পরিচালক প্রদান না করা পর্যন্ত হাসপাতালের আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য উপ-পরিচালক ডা. মামুন মোর্শেদকে আপাতত পরিচালকের দায়িত্ব প্রদান করা হলো।

উল্লেখ্য, নারীদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান এবং পুরুষ সহকর্মীদের টাকনুর উপরে কাপড় পরিধানের বিজ্ঞপ্তি দিয়ে সমালোচনার মুখে পড়েন জনস্বাস্থ্যের পরিচালক আবদুর রহিম। এই ঘটনার সাত দিনের মাথায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় তাকে ওএসডির সিদ্ধান্ত জানায়।

এ ছাড়া ডা. উত্তম কুমারের বিরুদ্ধে হাসপাতালের বিভিন্ন সামগ্রী ক্রয়ের ক্ষেত্রে বাজর মূল্যের চেয়ে অতিরিক্ত খরচ দেখানোর অভিযোগে তাকে ওএসডি করা হয়েছে।