সাতক্ষীরায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাত্রলীগ নেতার আত্মহত্যা

সাতক্ষীরায় ফেসবুকে স্ট্যাটাস  দিয়ে ছাত্রলীগ নেতার আত্মহত্যা

রিয়াদ হোসেন বাবু

ফেসবুকে পারিবারিক ও রাজনৈতিক বিষয় উল্লেখ করে আবেগঘন স্ট্যাটাস দিয়ে সাতক্ষীরার তালা উপজেলায় ছাত্রলীগের এক নেতা শুক্রবার আত্মহত্যা করেছেন।

মৃত রিয়াদ হোসেন বাবু উপজেলার হরিশ্চন্দ্রকাঠি গ্রামের শেখ মনজুর রহমানের ছেলে এবং হরিশ্চন্দ্রকাঠি ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি।

রিয়াদ হোসেন বাবুর চাচা মিজবাহ রহমান জানান, শুক্রবার সন্ধ্যায় রিয়াদ হোসেন বাবু নিজ বাড়িতে বিষপান করে। তৎক্ষণাত তাকে তালা হাসপাতালে আনা হলে রাত পৌনে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বাবু তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘আজ এক সপ্তাহ হলো...। বিষের বোতলটা আমার বালিশের নিচে পড়ে আছে স্পষ্ট দেখতে পারছি। সবাই নির্বাক হয়ে গেছে। ছোট ভাইটা পাগল প্রায়। জানি ছোট বোনটা খুব কাঁদছে। অনেক বড় ভুল করে ফেলেছি হয়তো!

ছোট বোন, কাঁদিস না লক্ষ্মীটি। হয়তো সব থেকে বড় অন্যায়টা তোর সাথে হলো! মাফ করে দিস তোর এই অপরাধী ভাইটিকে। জানি এই ভুলের কোনো ক্ষমা নেই। ভালো থাকুক ভালোবাসার মানুষগুলো। দূর থেকে না হয় দেখলাম সবার হাসিমাখা মুখ। ভালো থেকো সবাই,  হয়তো ফেরার ইচ্ছা থাকলেও পারবো না। ক্ষমা করে দিও তোমাদের সন্তানকে।

এখানে খুব কষ্ট হচ্ছে আমার। সবাইকে ছেড়ে থাকাটা অনেক অনেক বেশি কষ্টের। অনেক বেশি ভুল করে ফেলেছি। ইশ যদি আর একটু সময় পেতাম। কিন্তু সেটা তো আর সম্ভব না। ভালো থেকো সবাই।

আমার জীবনে আজ অবদি যতো খারাপ সময় তার সব কিছু এই রাজনীতির জন্য। ভবিষ্যতের কথা ভাবিনি কখনো, আজ জীবনের এই শেষ সময় কেন জানি মনে হচ্ছে এই ছাত্রলীগের নেশাটাই আমাকে শেষ করে দিল। হারিয়েছি সব, ঘর, পরিবার, ভালোবাসার মানুষ, কাছের মানুষ সব কিছু হারিয়েছি এই রাজনীতির জন্য।  তাই চলে গেলাম এই নিষ্ঠুর পৃথিবী  থেকে।

বাবুর পিতা শেখ মনজুর রহমান জানান, রিয়াদ হোসেন বাবুর মা প্রায় ২ বছর আগে মারা যান। এরপর থেকে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে বাবু। এর মধ্যে বাবুর ছোট বোনের বিয়েকে কেন্দ্র করে পারিবারিক অশান্তি সৃষ্টি হলে বাবুর মানসিক অবস্থা চরম খারাপ হতে থাকে। এর সাথে ছাত্রলীগের পদ না পাওয়ার ক্ষোভ তাকে গ্রাস করে। যা সে তার ফেসবুকের স্ট্যাটাসে উল্লেখ করেছে।

তালা থানার ওসি মো. মেহেদী রাসেল বলেন, তালা হাসপাতাল থেকে বাবুর লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। শনিবার সকালে লাশ সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিষপানের কিছু আগে রিয়াদ হোসেন বাবু তার ‘ত্যাড়া মুন্সী বাবু’ ফেসবুক আইডিতে আবেগঘন একটি স্ট্যাটাস দেন। ইউইনবি