ফল ঘোষণার সময় গলফ খেলছিলেন ট্রাম্প !

ফল ঘোষণার সময় গলফ খেলছিলেন ট্রাম্প !

গলফ খেলায় মগ্ন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অবস্থা অনেকটা সম্রাট নিরোর মতো। রোম যখন পুড়ছিল, নিরো তখন বাঁশি বাজাচ্ছিলেন। মার্কিন নির্বাচনে ডেক্রোক্র্যাটদের ভরাডুবি যখন অবশ্যম্ভাবী, কর্মী-সমর্থকরা বিক্ষোভ করছেন; তখন ‘নিশ্চিন্তে’ গলফ খেলায় মগ্ন প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্প। নির্বাচনে পরাজয়ের একের পর এক ফল ঘোষণা করছে বিশ্ব মিডিয়া, আর ট্রাম্প মনের আয়েশে খেলায় ব্যস্ত।

ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, গণমাধ্যমে বাইডেনকে বিজয়ী ঘোষণার সময় ট্রাম্প ভার্জিনিয়ার স্টারলিংয়ে ট্রাম্প ন্যাশনাল গলফ ক্লাবে গলফ খেলছিলেন। সেই ছবিও প্রকাশিত হয়েছে রয়টার্সসহ বহু মিডিয়ায়।

এরই মধ্যে ২৯০ ইলেকটোরাল ভোট বগলদাবা করে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। ৭৮ বছর বয়সী বাইডেন পপুলার ভোটেও জয়ী হয়েছেন। রেকর্ড ৭ কোটি ৪০ হাজার মার্কিনির সমর্থন পেয়েছেন এই ‘বুড়ো’।

জো বাইডেনের জয় নিশ্চিত হওয়ার মধ্য দিয়ে ট্রাম্প বিদায়ী প্রেসিডেন্ট হলেও মসনদে আছেন আগামী বছরের ২০ জানুয়ারি পর্যন্ত। যাবতীয় আনুষ্ঠানিকতার পর ওই দিনই যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে অভিষিক্ত হবেন বাইডেন। তার আগ পর্যন্ত ট্রাম্পই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। ওভাল অফিস তার দখলেই থাকছে।