রাস্তার বেহালদশায় যাতায়াতে দুর্ভোগ

রাস্তার বেহালদশায় যাতায়াতে দুর্ভোগ

ছবি: প্রতিনিধি

পাবনার সুজানগর উপজেলার সাগরকান্দী ইউনিয়নের জনবহুল সড়ক আসাদগেট থেকে ত্রিমোহনী বাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়কের অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে।এতে এলাকার পাঁচটি গ্রামের প্রায় ১২ হাজার মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে। সড়কটির এই দুরাবস্থা হলেও এলাকার মানুষের দূর্ভোগ লাঘবে সংশ্লিষ্টদের নেই কোন তৎপরতা।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিডি) সুজানগর উপজেলা কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১১ সালের দিকে আসাদগেট থেকে ত্রিমোহনী বাজার পর্যন্ত সড়কটির ২ কিলোমিটার কার্পেটিং করা হয়েছিল। তারপর দীর্ঘ নয় বছর সংস্কার না করায় ওই সড়কের অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

এলাকাবাসী জানান, বন্যা ও বৃষ্টির পানি এবং প্রতিনিয়ত যানবাহন চলাচলের কারণে সড়কটির বিভিন্ন স্থানে খানা-খন্দসহ সড়কের দু’পাশে ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়ে মাঝে মাঝে দুর্ঘটনা ঘটছে।সড়কটির বেহালদশার কারণে অ্যাম্বুলেন্স যেতে পারে না, আগুন লাগলে ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে সমস্যা হয়, ইজিবাইক, অটোরিকশা, ভ্যান, রিকশায় চলাচলে বাড়ছে দুর্ঘটনা। এলাকার সাধারণ মানুষ দূর্ভোগ লাঘবে সড়কটি দ্রুত সংস্কারের জন্য স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন। এ বিষয়ে সাগরকান্দী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুল আলিম বলেন, র্দীঘদিন ধরে এ সড়কটি ভেঙে বড় বড় গর্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। শ্যামসুন্দপুর গ্রামের জুয়েল মৃধাসহ কয়েকজন কৃষক বলেন, তাদের উৎপাদিত বিভিন্ন কৃষিপণ্য বিক্রির জন্য হাট-বাজারে নিতে সমস্যা হয়। সড়কটি দিয়ে মালামাল পরিবহনে অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে। রুহুল আমিন নামে একজন পথচারী জানান, ভাঙ্গা রাস্তার কারণে দুর্ঘটনার শিকার হয়ে গুরুতর ক্ষতিগ্রস্থ হয়েছে এলাকাবাসী।

সাগরকান্দী ইউনিয়নের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন,“ সড়কটির বেহাল অবস্থা ইতোমধ্যে পাবনা-২ আসনের সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানকে দেখানো হয়েছে এবং স্থানীয় সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করেছি।” সড়কটি সংস্কারের জন্য ব্যবস্থা নেয়া হবে। বললেন, এ দু’জনপ্রতিনিধি।