ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে নৌকার জয়

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে নৌকার জয়

হাবিব হাসান-তানভীর শাকিল

ঢাকা-১৮ এবং সিরাজগঞ্জ-১ উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয়ী হয়েছেন। উভয় আসনেই বিএনপি মনোনীত ধানের শীষ প্রার্থীদের ভরাডুবি হয়েছে।

জানা গেছে, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিব হাসান বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৭৫ হাজার ৮২০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির এসএম জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ভোট ৫ হাজার ৩৬৯।

এ ছাড়া গণফ্রন্টের কাজী মো শহিদুল্লাহ পেয়েছেন ১২৬ ভোট, বাংলাদেশ কংগ্রেস’র মো. ওমর ফারুক পেয়েছেন ৯১ ভোট ও প্রগতিশীল গণতান্ত্রিক দল মো. মহিবুল্লাহ বাহার পেয়েছেন ৮৭ ভোট।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী ৬ জন হলেন- আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এসএম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির মো. নাসির উদ্দিন সরকার, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপির মো. মহিববুল্লা বাহার।

এদিকে সিরাজগঞ্জের-১ আসনের আওয়ামী লীগ প্রার্থীর জয়ী হয়েছেন। ১৭১টি ভোট কেন্দ্রের ভোট গণনা শেষে আওয়ামী লীগ প্রার্থী তানভীর শাকিল জয় ১৮৮৩২৫ বিজয়ী হয়েছেন। অপরদিকে বিএনপি প্রার্থী সেলিম রেজা ভোট পেয়েছেন ৪৮৬।

এ আসনে মোট ১৭১টি কেন্দ্রে মোট ৩ লাখ ৬৪ হাজার ৭৬৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করন। স্বাধীনতা পর থেকে নিরুংকুশভাবে এ আসনে আজ পর্যন্ত নৌকার প্রার্থী বিজয়ী হয়ে আসছে।

উল্লেখ্য, সিরাজগঞ্জ-১ আসনের  সংসদ সদস্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যে মোহাম্মাদ নাসিম এবং ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুন মৃত্যুবরণ করায় আসন দুটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।