পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘ক্যাপ’ কুষ্টিয়া জোন

পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘ক্যাপ’ কুষ্টিয়া জোন

কুষ্টিয়া এন এস রোডে ১০০০ হাজার মাস্ক বিতরণ করে ক্যাপ।

ক্যান্সার সচেতনতামূলক সংগঠন ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম (ক্যাপ) কুষ্টিয়া জোনের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিক উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৪ নভেম্বর) বিভিন্ন কর্মসূচি পালন করে সংগঠনটির কর্মীরা।

জানা যায়, ক্যাপ কুষ্টিয়া জোনের সভাপতি রিয়াদুস সালেহীনের নেতৃত্বে ‘বি অ্যওয়ার, মেক অ্যওয়ারসেন’ (Be Aware, Make Awareness) স্লোগানকে সামনে রেখে দিনটি উদযাপন করে তারা। এসময় কুষ্টিয়া এন.এস রোডে পথচারী ও দিনমজুর মানুষের মাঝে বিনামূল্য ১০০০ মাস্ক  বিতরণ এবং ক্যান্সার সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। 

মাস্ক বিতরণ শেষে কুষ্টিয়া সার্কিট হাউজের সামনে "উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্র" নামক বৃদ্ধাশ্রমে স্তন ও জরায়ু ক্যান্সার সচেতনতা ক্যাম্পেইন ও দুপুরের খাবারের আয়োজন করে তারা। 

শাহিনা সুলতানা সিনজুর সঞ্চালনায় স্তন ও জরায়ুমুখ ক্যান্সার সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়।

ক্যাম্পেইনে স্তন ক্যান্সার নিয়ে আলোচনা করেন কুষ্টিয়া জোনের সাধারণ সম্পাদক তাজমিন সুলতানা মিমি এবং জরায়ু ক্যান্সার নিয়ে কথা বলেন অফিস সহকারী জেরিন তাসনিম ভাবনা।

ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জসিম উদ্দিন, ক্যাপের কো-ফাউন্ডার মুসা করিম রিপন, ক্যাপের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ আবদুল্লাহ আল মাহাদী, কুষ্টিয়া জোনের সাবেক সভাপতি সালমান শাহাদাতসহ অন্যান্য স্বেচ্ছাসেবকরা।