স্বাধীনতার ইতিহাস বিকৃত হচ্ছে : ফখরুল

স্বাধীনতার ইতিহাস বিকৃত হচ্ছে : ফখরুল

ফাইল ছবি।

‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ঘোষণা দিয়ে স্বাধীনতা যুদ্ধ শুরু করেছিলেন। আজকে স্বাধীনতার ইতিহাস বিকৃত হচ্ছে। সেই বিকৃত ইতিহাস সম্পর্কে আমাদেরকে নতুন প্রজন্মকে জানাতে হবে। সরকারের স্বাধীনতার বিকৃত ইতিহাস সম্পর্কে জনগন সজাগ করতে হবে।’

শনিবার (২১ নভেম্বর) দুপুরে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির ভার্চুয়াল বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

মহাসচিব বলেন, ‘আমাদের নুইয়ে পড়লে চলবে না। ভবিষ্যত যে স্বপ্ন সেটা আলোচনার মধ্য দিয়ে এগুতে হবে। সেই লক্ষ্যে আমাদের বিভিন্ন আলোচনা, বিভিন্ন প্রকশানা, বিভিন্ন ডকুমেন্টেশনের মধ্য দিয়ে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার এই একটা সুযোগ আমাদের অবশ্যই গ্রহণ করতে হবে।’

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও কমিটির সদস্য সচিব, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালামের সঞ্চালনায় বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির এটি প্রথম ভার্চুয়াল বৈঠক। কীভাবে বছরব্যাপী এই আয়োজন করা যায় তার কর্মকৌশল ও প্রস্তাবিত কর্মসূচি নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে জাতীয় কমিটির বাইরে একটি স্টিয়ারিং কমিটি এবং অর্থ, সেমিনার-সিম্পুজিয়াম, ব্যবস্থাপনা, দফতর, প্রচার, প্রকাশনা, সাংস্কৃতিক এবং মিডিয়াসহ বিভিন্ন উপকমিটি গঠনের বিষয়ে নিয়েও আলোচনা হয়। মুক্তিযুদ্ধের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে বিষয়ভিত্তিক প্রকাশনা, পোস্টার ও লিফলেট প্রকাশও করবে বিএনপি।