শিশু ধর্ষণ ও হত্যা মামলা : যুবকের মৃত্যুদণ্ড

শিশু ধর্ষণ ও হত্যা মামলা :  যুবকের  মৃত্যুদণ্ড

ফাইল ফটো

রংপুরের পীরগঞ্জের রামনাথপুরের চাঞ্চল্যকর শিশু ধর্ষণ ও হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। আজ মঙ্গলবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক  মোস্তাফা পাভেল রায়হান এ আদেশ দেন।

 মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম রিয়াদ প্রধান (২৪)।রিয়াদ উপজেলার রামনাথপুর গ্রামের  মমিন প্রধানের ছেলে। এ মামলা আরেক আসামি ধলি বেগম কে খালাস দেয় আদালত।  

রায় সূত্রে জানা যায়, রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর গ্রামের দিনমজুর শাজাহান আলীর মেয়ে তানজিলা খাতুন চুমকি স্থানীয় দুরামিঠিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল ২০১৬ সালের ১৪ জুন চুমকিকে আম দেয়ার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করেন রিয়াদ প্রধান। পরে তাকে হত্যা করে লাশ নিজ খাটের নিচে পুতে রাখেন। এ কাজে তাকে সহযোগিতা করেন তার বাড়ির কাজের মেয়ে ধলি বেগম। ঘটনার চার দিন পর ১৭ জুন খাটের নিচ থেকে চুমকির লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় চুমকির বাবা শাহজাহান আলী মামলা দায়ের করেন।

২০১৬ সালের ১২ ডিসেম্বর পুলিশ আদালতে চার্জশিট দেয় এবং ২০১৭ সালের ৩০ নভেম্বর আদালত চার্জ গঠন করে। দীর্ঘ চার বছর ১৯ জন সাক্ষীর শুনানি শেষে আদালত আজ রায় ঘোষণা করেন।

চুমকির বাবা শাহজাহান আলী জানিয়েছেন, ‘রিয়াদের ফাঁসির শুধু আদেশ হলো। আমরা চাই দ্রুত তার ফাঁসি হোক। আর এ ঘটনায় ধলি বেগম জড়িত ছিল। তাকে কেন শাস্তি দেয়া হলো না বিষযটি নিয়ে আমরা আপিল করবো।’