স্বর্ণোজ্জ্বল গীতিকার গৌরী প্রসন্ন মজুমদার স্মরণে পাবনায় গান, আড্ডা

স্বর্ণোজ্জ্বল গীতিকার গৌরী প্রসন্ন মজুমদার স্মরণে পাবনায় গান,  আড্ডা

ছবি : প্রতিনিধি

বাংলা চলচ্চিত্রের স্বর্ণযুগের স্বর্ণোজ্জ্বল গীতিকার মহান মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু পাবনার সন্তান গৌরী প্রসন্ন মজুমদারের ৯৫তম জন্মদিন উপলক্ষে শনিবার(৫ ডিসেম্বর) রাতে পাবনা প্রেসক্লাবের উদ্যোগে ‘গৌরী প্রসন্ন মজুমদার’ গানের আড্ডা অনুষ্ঠিত হয়।

পাবনা প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে অনুষ্ঠিত এই ব্যতিক্রমী সংগীত সন্ধ্যায় গৌরী প্রসন্ন মজুমদারের রচিত বিভিন্ন কালজ্বয়ী গান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক  সৈকত আফরোজ আসাদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেল এবং কল্যাণ সম্পাদক সারোয়ার উল্লাস।

শোন একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কন্ঠস্বরের ধ্বনি প্রতিধ্বনি আকাশে বাতাসে ওঠে, গান দিয়ে সমবেত কন্ঠে সংগীত শুরু করা হয়।

ও নদীরে একটি কথা শুধাই শুধু তোমারে’/ ‘কেন দুরে থাকো’/ বাঙালীদের অমর বন্ধুত্বের নিদর্শন ‘কফি হাউসের আড্ডা টা আজ আর নেই’ /মহান মুক্তিযুদ্ধের সময়কার ‘মাগো ভাবনা কেন আমরা তোমার শান্তি প্রিয় শান্ত ছেলে’/ ‘তুমি যে আমার’/ ‘প্রেম একবারে এসেছিল নিরবে’/ ‘জীবনে যদি দ্বীপ জ্বালাতে না পারি সমাধি পাড়ে জ্বেলে দিওসহ ২৫ টি গান পরিবেশন করেন শিল্পীরা।

পাবনা প্রেসক্লাবের সদস্যবৃন্দ দীর্ঘ সময় ধরে এসব গান উপভোগ করেন।