জাতীয় ঐক্য সৃষ্টি করে রোহিঙ্গারা সমস্যা সমাধান করতে হবে: গয়েশ্বর চন্দ্র রায়

জাতীয় ঐক্য সৃষ্টি করে রোহিঙ্গারা সমস্যা সমাধান করতে হবে: গয়েশ্বর চন্দ্র রায়

ফাইল ছবি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জাতীয় ঐক্য সৃষ্টি করে রোহিঙ্গারা সমস্যা সমাধান করতে হবে। আর এই উদ্যোগটা সরকারকে নিতে হবে। বলা হচ্ছে যে, রোহিঙ্গারা যেতে চায় না। কেনো যেতে চায় না। ওই যে পররাষ্ট্রমন্ত্রী বলছেন, ইন্দন। যদি তারা চলে যায়, তাহলে আপনি তাদেরকে রাজনৈতিকভাবে ব্যবহার করতে পারবেন না। আর তাদেরকে রেখে যদি জাতীয় সংকট সৃষ্টি করতে চান তাহলে সেটা অন্য কথা!

 ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবি’ শীর্ষক এক সভায় তিনি এ মন্তব্য করেন। শনিবার (৩১ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ নামে একটি সংগঠন আলোচনা সভার আয়োজন করে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খালেদা জিয়া আসবেন। কিন্তু যদিও শেখ হাসিনা চান, কারাগারে বেগম জিয়াকে মৃত্যুর মুখোমুখি দাঁড় করতে। কারণ বেগম জিয়ার মৃত্যু হলে তিনি সবচেয়ে বেশি খুশি হবেন।
নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তি আদালতে হবে। এই শব্দটা বিশ্বাস করতে আমার কষ্ট হয়। কারণ রাজনৈতিক নেতা-নেত্রীর বিচার কখনো আদালত করে না। রাজনৈতিক নেতা-নেত্রীর বিচার হয় জনগণের আদালতে। আর আমরা দৃঢ়তা ও  বিশ্বাসের সঙ্গে এবং জনগণের চোখের দিকে তাকিয়ে বলতে পারি, জনগণের আদালতে খালেদা জিয়া এখনো দোষী সাব্যস্ত হয় নাই।
আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে সভায় জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।