৬০ ভাগ ফরাসি ম্যাক্রোঁর প্রতি ক্ষুব্ধ

৬০ ভাগ ফরাসি ম্যাক্রোঁর প্রতি ক্ষুব্ধ

ইমানুয়েল ম্যাক্রোঁ

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও প্রধানমন্ত্রী জিন ক্যাসট্যাক্সের উপর অসন্তুষ্ট ফ্রান্সের ৬০ ভাগ মানুষ। অনলাইনভিত্তিক নতুন এক জরিপে এই তথ্য উঠে আসে।ফ্রেঞ্চ ইনস্টিটিউট অভ পাবলিক অপিনিয়নের (আইএফওপি) পরিচালিত এই জরিপে এক হাজার ৯৩৬ জন অংশ নেন। এদের বয়স ১৮ বছর বা তার বেশি।

জরিপ অনুসারে, দেশটির ৬০ ভাগ মানুষ বলছে, তারা ম্যাক্রোঁর প্রতি সন্তুষ্ট নয়। অন্যদিকে ৫৯ শতাংশ মানুষ জানিয়েছে, তারা প্রধানমন্ত্রী ক্যাসটেক্সের উপর অসন্তুষ্ট।

ম্যাক্রোঁ বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোয়ারেন্টিনে আছেন। বৃহস্পতিবার ফরাসি প্রেসিডেন্টের দফতর থেকে ম্যাক্রোঁর কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর জানানো হয়েছে।

এলিসি প্রাসাদ একটি বিবৃতিতে ম্যাক্রোঁর অবস্থার উন্নতি হয়েছে বলে জানায়। বিবৃতিতে বলা হয় মৃদু করোনা উপসর্গ দেখা দেয়ায় প্রেসিডেন্ট দ্রুত পিসিআর টেস্ট করিয়েছেন।

জরিপে আরো দেখানো হয়েছে, ডিসেম্বরে ম্যাক্রোঁর জনপ্রিয়তা তিন শতাংশ কমে ৩৮ শতাংশে নেমে এসেছে। আর প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা দুই শতাংশ হ্রাস পেয়ে ৩৭ শতাংশে এসে দাঁড়িয়েছে।

নভেম্বরে পরিচালিত অন্য একটি জরিপে আরো দেখা গেছে, মহামারি মোকাবেলায় ম্যাক্রোঁর প্রশাসনের উপর আস্থা নেই দেশের প্রতি ১০ ফরাসির সাতজনের। মহামারি মোকাবেলায় সরকারের পদক্ষেপে ‘অসামঞ্জস্যতা’ পেয়েছে জরিপিটি।

সূত্র : আনাদোলু এজেন্সি