কিশোরগঞ্জে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বন্ধে চেয়ারম্যানের উদ্যোগ

কিশোরগঞ্জে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বন্ধে চেয়ারম্যানের উদ্যোগ

কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার গোজাদিয়া ইউনিয়নে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি ক্রয়-বিক্রয়ের বিষয়ে সতর্ক করে মাইকিং করা হচ্ছে-

কিশোরগঞ্জে কোনোভাবেই নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বিক্রয় বন্ধ করা যাচ্ছে না। ভ্রাম্যমান আদালতের জরিমানা, অবৈধ বিড়ি জব্দসহ প্রশাসনের কঠোর অবস্থার মধ্যে চলছে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি ক্রয়-বিক্রয়। যার ফলে রাজস্বের বড় একটি অংশ হারাচ্ছে সরকার। নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বিক্রয় বন্ধের ব্যাপারে এবার এক ইউনিয়ন চেয়ারম্যান নিজ উদ্যোগে কার্যক্রম শুরু করেছেন।

জানা গেছে, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার গোজাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম নিজ এলাকায় নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি ক্রয়-বিক্রয় বন্ধের জন্য কাজ করে যাচ্ছেন। ইউনিয়নের সকল ব্যবসায়ী এবং ভোক্তাদের নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি ক্রয়-বিক্রয়ের ব্যাপারে সতর্ক থাকতে বলেছেন। বুধবার (১০ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তাঁর নিজ উদ্যোগে সারা ইউনিয়নের মধ্যে মাইকিং করে মানুষকে সতর্ক করছেন।

এদিকে সারাদেশে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ির বিষয়ে সতর্ক অস্থানে রয়েছে ভ্রাম্যমান আদালত, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ এবং সরকারে বিভিন্ন সংস্থা। খোঁজ নিয়ে জানা গেছে বিড়ির উপর আরোপিত অধিক শুল্কের কারণে দিন দিন নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজার সয়লাব করছে। যার ফলে সরকারের রাজস্বের বড় অংশ হারিয়ে যাচ্ছে।