কিশোরগঞ্জে অবৈধ বিড়ি ফ্যাক্টরিতে অভিযান, ৩০ হাজার টাকা জরিমানা

কিশোরগঞ্জে অবৈধ বিড়ি ফ্যাক্টরিতে অভিযান, ৩০ হাজার টাকা জরিমানা

কিশোরগঞ্জে অবৈধ বিড়ি ফ্যাক্টরিতে অভিযান, ৩০ হাজার টাকা জরিমানা- ছবি: কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে অবৈধ বিড়ি ফ্যাক্টরিতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদনের দায়ে রিপন বিড়ি ফ্যাক্টরির মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১১ মার্চ) জেলার ডাউকিয়া মোড়ে অবস্থিত রিপন বিড়ি ফ্যাক্টরিতে অভিযান পরিচলানা করে ভ্রাম্যমান আদলত। অভিযান পরিচালনা করেন কিশোরগঞ্জ জেলা নির্বাহী ম্যজিস্ট্রেট মো: জুলহাস হাসান সৌরভ ।

জানা গেছে, দীর্ঘ দিন ধরে নকল ব্রান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন করে আসছে রিপন বিড়ির ফ্যাক্টরীত। অবৈধ ও নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিপনন অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হয়। এসময় অবাধে বাড়ীতে কিছু  শ্রমিক দ্বারা নকল ব্রান্ডরোল দিয়ে তৈরী করছে রিপন বিড়ি যার সত্যতা মিলল প্রশাসনের কাছে। রিপর বিড়ির মালিক মো: রিপনকে পাওয়া যায়নি বার বার মোবাইল করেও তার সাথে কথা বলা যায়ানি। তাকে ৩০ হাজার টাকা জরিমানা করেন আদালত। 

এদিকে বিড়ি ও তামাক পুড়িয়ে দেওয়া মুহুর্তে স্থানীয় মেম্বারের অনুরোধে নির্বাহী ম্যাজিস্ট্রেট  জরিমানা আদায় করে বিড়ি ও তামাক হেফজতে রাখেন এবং মামলাভুক্ত করেন। এসময় উক্ত বিড়ি ফ্যাক্টরির মালিককে আগামী ৭ দিনের মধ্যে প্রয়োজনী পত্রদী নিয়ে কোর্টে হাজিরা দিতে বলা হয়েছে। অন্যথায় ফ্যাক্টরীটি সিলগালা করা হবে বলে নির্দেশনা দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।