দৌলতপুরে দেশী বিদেশী ব্রান্ডের ২৫,১৯,২৩৪ টাকা মূল্যের পণ্যের চালান জব্দ

দৌলতপুরে দেশী বিদেশী ব্রান্ডের ২৫,১৯,২৩৪ টাকা মূল্যের পণ্যের চালান জব্দ

দৌলতপুরে দেশী বিদেশী ব্রান্ডের ২৫,১৯,২৩৪ টাকা মূল্যের পণ্যের চালান জব্দ- ছবি: কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় দেশী-বিদেশী ব্রান্ডের নকল পণ্য উৎপাদন করা এবং মূসক চালানবিহীন বিভিন্ন পণ্য দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দেয়া এমন একটি চালান জব্দ করেছে কুষ্টিয়া কাস্টামস, এক্সাইজ ও ভ্যাট সার্কেল-২।

১০ মার্চ উপজেলার আল্লারদর্গা এলাকায় অভিযান চালিয়ে ২৫ লাখ ১৯ হাজার ২৩৪ টাকা সমমূল্যের মূসক চালানবিহীন পণ্য জব্দ করে কাস্টমস বিভাগ।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল-২ এর রাজস্ব কর্মকর্তা জনাব মোঃ নওশের আলী মুন্সীর নেতৃত্বে বিকাল ৩ টার দিকে নিবারক অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানের প্রেক্ষিতে দৌলতপুর উপজেলার আল্লারদর্গা এলাকায় দেশী-বিদেশী ব্রান্ডের নকল প্রসাধনী সামগ্রী  ও মূসক চালানবিহীন বিপুল পরিমাণ মশার কয়েলের মজুদ পাওয়া যায়। পরবর্তীতে জব্দকৃত পণ্যসমূহ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ, কুস্টিয়া অফিসে নিয়ে আসা হয়। জব্দকৃত পণ্যসমূহের ব্যাপারে পরবর্তীতে মূসক আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

জব্দকৃত পণ্যের মধ্যে প্রসাধনী সামগ্রীর বাজার মূল্য ১৯ লাখ ৭৩ হাজার২৩৪ টাকা যার সাথে জড়িত রাজস্ব ৪ লাখ ৯৬ হাজার ৩০৮ টাকা। মশার কয়েল যার বাজারমূল্য ৫ লাভ ৪৬ হাজার টাকা।  যার সাথে জড়িত রাজস্ব ৮১ হাজার ৯০০ টাকা। অর্থাৎ জব্দকৃত পণ্যের বিপরীতে জড়িত সর্বমোট রাজস্ব ৫ লাখ ৭৫ হাজার ২০৮ টাকা।