বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি মালদ্বীপের প্রেসিডেন্টের শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি মালদ্বীপের প্রেসিডেন্টের শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ- ছবি: সংগৃহীত

মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

সফররত মালদ্বীপের প্রেসিডেন্ট আজ সকাল ১০টা ২৫ মিনিটে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে তার প্রতি এ শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

পরিদর্শন বইতে তিনি লেখেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যার সারা জীবনের সংগ্রাম বাংলাদেশকে স্বাধীন দেশ হিসেবে তার গন্তব্যে পৌঁছানোর পথ তৈরি করে দিয়েছে তার জীবন ও কর্মের প্রতি শ্রদ্ধা জানিয়ে এই জাদুঘর পরিদর্শন আমার জন্যে খুবই সম্মানের বিষয়।

তিনি আরো বলেন, গণতন্ত্র ও স্বাধিকারের প্রতীক হিসেবে বঙ্গবন্ধু চিরকালই স্মরণীয় হয়ে থাকবেন এবং তার উত্তরাধিকার প্রজন্ম থেকে প্রজন্মে বহমান থাকবে।

মালদ্বীপের প্রেসিডেন্ট আরো উল্লেখ করেন, আমি আল্লাহর কাছে তার আত্মার মাগফেরাত কামনা এবং তিনি যেন জান্নাতুল ফেরদৌস লাভ করেন সেই প্রার্থনা করছি।

এর আগে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সফররত মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ।
শ্রদ্ধা নিবেদন শেষে তিনি স্মৃতিসৌধে রক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করেন । এর পর তিনি স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি ‘বকুল’ গাছের চারা রোপণ করেন।

মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে সস্ত্রীক বুধবার (১৭ মার্চ) সকালে ঢাকা এসে পৌঁছান।