হোয়াটসঅ্যাপের নতুন ফিচার্স যেভাবে কাজ করে

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার্স যেভাবে কাজ করে

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার্স যেভাবে কাজ করে--

প্রিয়জন থেকে অফিসে সহকর্মী, দৈনন্দিন যোগাযোগের জন্য সকলের প্রথম পছন্দ WhatsApp। জনপ্রিয় এই প্ল্যাটফর্মটি গত বছর অনেকগুলি ফিচার্স নিয়ে এসেছিলো। এবার ব্যবহারকারীদের উৎসাহ বাড়ানোর জন্যে ২০২১ এ আরও অনেকগুলি ফিচার্স চালু করার পরিকল্পনা করা হয়েছে।
 
হোয়াটসঅ্যাপ চ্যাট থ্রেডস এমন একটি বৈশিষ্ট্য যা এই বছরের শেষের দিকে চালু করা হবে। তবে সংস্থাটি নির্বাচিত হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারকারীদের জন্য এই বৈশিষ্ট্যটি প্রকাশ করেছে। WABetaInfo ওয়েবসাইট অনুসারে, হোয়াটসঅ্যাপ চ্যাট থ্রেডস বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েডে কয়েকটি বিটা ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হয়েছে।

আপনার হোয়াটসঅ্যাপ চ্যাট থ্রেডস বৈশিষ্ট্য আছে কিনা তা পরীক্ষা করতে, আপনি হোয়াটসঅ্যাপ সেটিংসে যান। সেখান থেকে হেল্প অপশনটি বেছে নিন। তারপর কনট্যাক্ট আস-এ ক্লিক করুন। আপনার যদি হোয়াটসঅ্যাপ চ্যাট থ্রেড ফিচার্সটি থাকে তবেই আপনি অ্যাক্সেস করতে পারবেন সেক্ষেত্রে একটি ডায়ালগ বাক্স দেখতে পাবেন যেখানে আপনি যে সমস্যাটির সম্মুখীন হচ্ছেন তা টাইপ করতে পারবেন। আপনি একবার থ্রেড শুরু করলে, হোয়াটসঅ্যাপ একটি গ্রুপ চ্যাটে তাদের প্রতিক্রিয়া জানায়।

এই বৈশিষ্ট্যটি পেতে, কোনও ব্যবহারকারীর অবশ্যই অ্যাপটির সর্বশেষ বিটা সংস্করণে হোয়াটসঅ্যাপ আপডেট করতে হবে এবং এই মুহুর্তে আইওএস ডিভাইসে ফিচারটির রোলআউটে কোনও প্রশ্ন নেই।এই বছরের শেষের দিকে হোয়াটসঅ্যাপ এই ফিচারটি প্রকাশ করবে বলে জানা গেছে।

এই বিষয়ে WhatsApp-এর এক মুখপাত্র জানিয়েছেন, তদন্তের বিষয়টি নিয়ে CCI-এর সঙ্গে আলোচনা করছে WhatsApp কর্তৃপক্ষ। প্রাইভেসি-পলিসিতে ঠিক কী কী পরিবর্তন আসছে, সে নিয়েও বিশদে আলোচনা হবে। তবে ব্যবহারকারীদের গোপনীয়তা বজায় রেখেই যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হবে। -কোলকাতা২৪