ফেরি চলালচল বন্ধ: ঘাটে অপেক্ষায় হাজার হাজার যাত্রী

ফেরি চলালচল বন্ধ: ঘাটে অপেক্ষায় হাজার হাজার যাত্রী

ফেরি চলালচল বন্ধ: ঘাটে অপেক্ষায় হাজার হাজার যাত্রী- সংগৃহীত ছবি

করোনার বিস্তার রোধে সারা দেশে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। একই সাথে বন্ধ রয়েছে লঞ্চ, স্পিডবোট এবং ট্রলারসহ যাত্রী পরিবহনের নৌযান। এদিকে দিনের বেলায় দুই রুটের ফেরী চলাচল বন্ধ করে দিল বিআইডব্লিউটিসি। ফলে পাটুরিয়া এবং শিমুলিয়া ফেরি ঘাটে হাজার হাজার মানুষ অবস্থান করছে। বাড়ি ফেরা মানুষের দুর্ভোগ চরম আকারা বেড়েছে।

জানা গেছে, শুক্রবার (০৭ মে) রাতে হঠাৎ পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের দিনের বেলা বন্ধ থাকবে জানিয়েছে বিআইডব্লিটিসি।

বিআইডব্লিটিসি সূত্র জানিয়েছে, করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার সকাল থেকে নির্দেশনা বাস্তবায়নে কাজ করবেন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এর আগে শুক্রবার সকাল থেকেই দেখা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সাপ্তাহিক ছুটি দিনে ঈদে ঘরে ফেরা মানুষ ও যানবাহনের চাপ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা অনেকটা বেড়ে যায়।

ঘাট কর্তৃপক্ষ জানান, ঈদকে সামনে রেখে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট দিয়ে ঘরে ফিরছে মানুষ। ভোর থেকে এ নৌ-রুটে মানুষ ও যানবাহনের ভিড় বাড়তে থাকে। সকাল সাড়ে ৮টার দিকে ঘাট এলাকায় যানবাহন ও যাত্রীর চাপ আরও বেড়ে যায়।

এদিকে ফেরি বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে বাড়ি ফেরা যাত্রীদের। সকাল থেকে হাজার হাজার মানুষ ঘাটে বসে অপেক্ষায় আছে।

ঘাট কর্তৃপক্ষ এবং আইন-শৃংখলা বহিনীর নিষেধাজ্ঞা ও মাইকিং করেও যাত্রীদের ঘাট সারাতে সক্ষম হচ্ছে না।

অবশেষে যাত্রীদের চাপ সামাল দেতে না পারায় শিমুয়ালা ঘাট থেকে ১০ টার দিকে ফেরি চলাচল শুরু করেছে।