সৌদি বিমান হামলায় ৭ ইয়েমেনি নিহত

সৌদি বিমান হামলায় ৭ ইয়েমেনি নিহত

ইয়েমেনে সৌদি আগ্রাসন (ফাইল ছবি)

ইয়েমেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় মা’রিব প্রদেশে সৌদি বিমান হামলায় অন্তত সাত বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। গতকাল (শুক্রবার) আন্তর্জাতিক কুদস দিবস উপলক্ষে ইসরাইল-বিরোধী একটি সমাবেশের প্রস্তুতিকালে সেখানে সৌদি জঙ্গিবিমান হামলা চালায়।

মা’রিব প্রদেশের মাজযার এলাকার সাহারি গ্রামে সৌদি বিমান বাহিনী এই আগ্রাসন চালায়।  এতে অন্তত তিনজন আহত হয়েছেন। অজ্ঞাত নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে  ইয়েমেনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সাবা এ খবর দিয়েছে।

কুদস দিবসের র‍্যালিতে অংশ নেয়ার জন্য জড়ো হওয়ার লোকজনের ওপর হামলার কঠোর নিন্দা করে ওই সূত্র বলেছে, বিমান হামলার মধ্যদিয়ে সৌদি আরব তার ইসরাইলি চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

প্রতিবছর পবিত্র রমজান মাসের শেষ শুক্রবার কুদস দিবস পালিত হয়। ইরানে ইসলামী বিপ্লব সফল হওয়ার পর বিপ্লবের নেতা ইমাম খোমেনীর (রহ)  রমজান মাসের শেষ শুক্রবারকে কুদস দিবস ঘোষণা করেন। তারপর থেকে সারাবিশ্বে মুসলমানের ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্ব থেকে পবিত্র বায়তুল মুকাদ্দাস মুক্ত করার লক্ষ্য নিয়ে কুদস দিবস পালন করেন। এদিনে বিশ্বব্যাপী নানা ধরনের সভা-সমাবেশ, সেমিনার-সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়ে থাকে। -পার্সটুডে