ডিসকভারির সাথে মিলছে ওয়ার্নার মিডিয়া

ডিসকভারির সাথে মিলছে ওয়ার্নার মিডিয়া

ছবি: সংগৃহীত

টিভি চ্যানেল এইচবিও, নিউজ চ্যানেল সিএনএন ও ফিল্ম প্রোডাকশন হাউজ ওয়ার্নার ব্রাদারস স্টুডিওর অধিকারী ওয়ার্নার মিডিয়া ও লাইফস্টাইল টিভি নেটওয়ার্ক ডিসকভারি একক প্রতিষ্ঠানের অধীন সমন্বিতভাবে তাদের কার্যক্রম চালাবে। সোমবার ডিসকভারির সাথে ওয়ার্নার মিডিয়ার মালিক প্রতিষ্ঠান টেলিকম জায়ান্ট এটি অ্যান্ড টি এক চুক্তি স্বাক্ষরের পর এই ঘোষণা দেয়া হয়।

এই চুক্তির অধীন সিএনএন, এইচবিও, ওয়ার্নার ব্রাদারস ও ডিসকভারিসহ উভয় প্রতিষ্ঠানের সকল টিভি চ্যানেল ও ফিল্ম প্রোডাকশন হাউজ একক প্রতিষ্ঠানের অধীনে পরিচালিত হবে।

নতুন সমন্বিত এই প্রতিষ্ঠানের মূল্য হবে ১২ হাজার কোটি ডলার (বাংলাদেশী ১০ লাখ কোটি টাকা)। সাথে সাথে প্রতিষ্ঠানটি পাঁচ হাজার আট শ' কোটি ডলার ঋণ (বাংলাদেশী চার লাখ টাকার বেশি) বহন করছে, যার মধ্যে ওয়ার্নার মিডিয়ার ঋণ চার হাজার তিন শ কোটি ও ডিসকভারির ঋণ এক হাজার পাঁচ শ' কোটি ডলার।

ডিসকভারির প্রধান নির্বাহী ডেভিড জাসলাভ নতুন এই প্রতিষ্ঠানের নেতৃত্ব দেবেন বলে চুক্তিতে প্রকাশ করা হয়। তবে এই প্রতিষ্ঠানটির নাম, এটি অ্যান্ড টির গণমাধ্যম কার্যক্রম তদারককারী ওয়ার্নার মিডিয়ার প্রধান নির্বাহী জেসন কেলারের নতুন প্রতিষ্ঠানে ভূমিকা এবং সমন্বিত কার্যক্রমে উভয় প্রতিষ্ঠানের অধীন টিভি চ্যানেল ও ফিল্ম প্রোডাকশন হাউজের পরিচালনা সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি।

এটি অ্যান্ড টির প্রধান নির্বাহী জন স্ট্যাঙ্কি এক সংবাদ সম্মেলনে বলেন, 'দর্শকদের সম্পৃকতা পরিচালনায় দ্রুতই পরিবর্তন হচ্ছে এবং এর সাথে তাল মেলাতে ও নেতৃত্বের অবস্থান ধরে রাখতে বিভিন্ন বিষয় প্রয়োজন- বৈশ্বিক মাপকাঠি, মূলধনের সুযোগ, উচ্চ মানসম্পন্ন বিচিত্র কনটেন্টের সমাহার ও শিল্পের শ্রেষ্ঠ মেধা।'

সমন্বিত এই প্রতিষ্ঠানটি তাদের কনটেন্টে দুই হাজার কোটি ডলার ব্যয় করবে এবং ভবিষ্যতে এই ব্যয় আর বাড়বে বলে জানান ডেভিড জাসলাভ।

সূত্র : রয়টার্স