ইতালিয়ান কাপের চ্যাম্পিয়ন রোনালদোর জুভেন্টাস

ইতালিয়ান কাপের চ্যাম্পিয়ন রোনালদোর জুভেন্টাস

রোমাঞ্চের জয়ে ইতালিয়ান কাপ রোনালদোদের - ছবি : সংগৃহীত

চলতি মৌসুমে লিগে আটলান্টার বিরুদ্ধে নেই জয়ের রেকর্ড। এর মধ্যে নয় মৌসুম পর লিগ শিরোপা হাতছাড়া হওয়ায় মনোবলে ঘাটতিও ছিল জুভেন্টাসের। ভয় এবং শঙ্কার মধ্য দিয়ে ফাইনালে আটলান্টার বিরুদ্ধে মাঠে নামে জুভেন্টাস। তবে সব বাধা উড়িয়ে ইতালিয়ান কাপে শেষ হাসি হেসেছে জুভেন্টাস।

রেজ্জিও মাপেইয়ের মাপেই স্টেডিয়ামে বুধবার (১৯ মে) ফাইনালে আটলান্টাকে ২-১ গোলে হারিয়ে মৌসুমের দ্বিতীয় শিরোপা অর্জন করলো রোনালদোরা। ইতালির দ্বিতীয় সেরা টুর্নামেন্টে জুভেন্টাসের এটি ১৪তম শিরোপা। চলতি মৌসুমে দ্বিতীয়। গত জানুয়ারিতে নাপোলিকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ জিতেছিল রোনালদোরা।

ম্যাচের শুরুতেই বিপদে পড়তে পারতো জুভেন্টাস। তৃতীয় মিনিটে পালোমিনোর শট প্রতিহত হওয়ার দুই মিনিট পর কাছ থেকে দুভান সাপাতার নেওয়া শট হয় লক্ষ্যভ্রষ্ট। বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য ধরে রাখে আটলান্টা। তবে খেলার ধারার বিপরীতেই ৩১ মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। দুর্দান্ত শটে গোলটি করেন কুলুসেভস্কি।

ম্যাচে ফিরতে সময় নেয়নি আটলান্টাও। দশ মিনিট পরই ডি-বক্সের মুখ থেকে জোরালো শটে গোলরক্ষক বুফ্নকে পরাস্ত করেন মালিনভস্কি (১-১)। বিরতির পর গোলের জন্য মরিয়া ছিল দুই দলই। শেষ অবধি সফল জুভেন্টাস। ৭৩ মিনিটে দলের হয় জয়সূচক গোলটি করেন ফেডেরিকো চিয়েসা (২-১)।

আটলান্টা আর ম্যাচে ফিরতে পারেনি। উল্টো ৮৮ মিনিটে লাল কার্ড দেখেন রাফায়েল। ১০ জনের দলে পরিণত হওয়া আটলান্টা মাঠ ছাড়ে বিষাদে।