ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধানে বৈশ্বিক প্রচেষ্টার আহ্বান বাংলাদেশের

ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধানে বৈশ্বিক প্রচেষ্টার আহ্বান বাংলাদেশের

ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধানে বৈশ্বিক প্রচেষ্টার আহ্বান বাংলাদেশের - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের দীর্ঘ দিনের সমস্যার স্থায়ী সমাধানের উদ্দেশে আন্তর্জাতিক সম্প্রদায়কে কার্যকরী পদক্ষেপ নেয়ার জন্য আহ্বান জানিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের সভাপতির আয়োজিত মধ্যপ্রাচ্য বিষয়ক এক আলোচনায় অংশ নিয়ে জাতিসঙ্ঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা বিশ্ব দরবারে ফিলিস্তিন সমস্যা সমাধানের কথা তুলে ধরেন।

রাবাব ফাতিমা সাধারণ পরিষদকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে লেখা এক চিঠিতে ফিলিস্তিনি জগণের ওপর ইসরায়েলি হামলার নিন্দা প্রকাশ করেন। সাধারণ জনগণ, বিশেষ করে নারী ও শিশুদের প্রতি এমন ঘৃণ্য হামলার প্রতিবাদ জানান।

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতির কথা উল্লেখ করে জানান, স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায় বাংলাদেশ ফিলিস্তিনিদের পাশে আছে। ১৯৬৭ পূর্ব ফিলিস্তিনি রাষ্ট্রের পূর্ব জেরুসালেম সংলগ্ন রাজধানীসহ স্বাধীন ভূ-খণ্ডের দাবিতে সর্বদাই ফিলিস্তিনের পক্ষে থাকবে বাংলাদেশ।

ইসরায়েলি হামলা ও দখলদারিত্বেরমূরক আচরণ বন্ধ করার জন্য বিশ্বপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান রাবাব ফাতিমা। সেই সাথে ইসরায়েলি বাহিনীর বর্বরতা বন্ধের উদ্যোগ নেয়ারও আহ্বান জানান তিনি।

সূত্র : ইউএনবি