নেত্রকোনায় নকল ব্যান্ডরোলযুক্ত ৬০ হাজার শলাকা বিড়ি জব্দ

নেত্রকোনায় নকল ব্যান্ডরোলযুক্ত ৬০ হাজার শলাকা বিড়ি জব্দ

নেত্রকোনায় নকল ব্যান্ডরোলযুক্ত ৬০ হাজার শলাকা বিড়ি জব্দ-

নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার একটি বাজারে অভিযান চালিয়ে তিনটি ব্যান্ডের নকল ব্যান্ডরোলযুক্ত ৬০ হাজার শলাকা বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১৫ জুন) উপজেলার পোগলা ইউনিয়নের আমবাড়ি বাজারে অভিযান চালিয়ে এ বিড়ির চালান জব্দ করা হয়। এসময় কয়েকজন ব্যবসয়ীকে জরিমানা করা হয়। 

জানা যায়, জেলার আমবাড়ি বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ির বিরুদ্ধে অভিজান পরিচালনা করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন কলমাকান্দা উপজেলার দায়িত্ব প্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহেল রানা। এ সময় বাজারে বেশ কিছু দোকানে তল্লাশি চালিয়ে মোট ৪ বস্তা (৬০০০০ শলাকা) দয়াল বিড়ি, মোল্লা বিড়ি ও নিউ আফিয বিড়ি জব্দ করা হয়। 

এ সময় বাজারে এ সমস্ত অবৈধ নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রয় এর অপরাধে কয়েকটি দোকান মালিককে ২৫০০০ টাকা জরিমানা করা হয়। এলাকায় এ বিষয়টি নিয়ে ব্যাপক আলোরন সৃষ্টি হয় এবং ভোক্তা মুখে শোনা যাচ্ছে , 'দয়াল বিড়ির লাইসেন্স নাই, এইডি রাইতে চুরি কইরা লইয়া আয় আর বেচে এই কারনে এই বিড়ি ধরতাছে'। পরবর্তীতে এসব জব্দকৃত অবৈধ বিড়ি,  পরিবেশ দূষনকারী পলিথিন ও মেয়াদউত্তীর্ন বিভিন্ন পণ্যসামগ্রী জনসম্মুখে নদীর ধারে পুরিয়ে দেওয়া হয়।