ব্যাক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ত্ব-হা আদনান: ডিবি

ব্যাক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ত্ব-হা আদনান: ডিবি

ব্যাক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ত্ব-হা আদনান: ডিবি

সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে খুঁজে পাওয়ার পর প্রেস ব্রিফিং করছে রংপুর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সংবাদ সম্মেলনে ডিবি জানায়, নিখোঁজ আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন।

শুক্রবার (১৮ জুন) বিকাল পৌনে ৫টার দিকে রংপুর ডিবি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন শুরু হয়।

এরআগে বিকেল সাড়ে ৩টার দিকে আবু ত্ব-হাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়। আট দিন ধরে নিখোঁজ থাকার পর সন্ধান মিলেছে রংপুরের আলোচিত বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের।

রংপুর মহানগর পুলিশের (আরএমপি) ক্রাইম ডিভিশনের উপ-কমিশনার আবু মারুফ হোসেন জানান, আপতত তিনি পুলিশ হেফাজতে থানায় থাকবে। পরবর্তীতে আদালতের মাধ্যমে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হয়।

তাঁর বিরুদ্ধে মামলা হবে কিনা এ বিষয়ে জানতে চাইলে এ পুলিশ কর্মকর্তা জানান, তিনি এখনো আমাদের কাছে ভিকটিম। এখন পর্যন্ত তিনি আমাদের হেফাজতে রয়েছে। তার বিষয়ে প্রাথমিক ভাবে এমন কোনো তথ্য পাওয়া যায়নি যাতে রাষ্ট্রকে বিব্রত করার জন্য তিনি আত্মগোপনে গিয়েছিলেন। আমরা আদালতের সাথে যোগাযোগের চেষ্টা চালিয়ে যাচ্ছি। আদালত তাঁদের জবানবন্দি নিয়ে ব্যবস্থা গ্রহণ করবেন।

উপ-কমিশনার মারুফ হোসেন আরও জানান, তিনি আত্মগোপনে গাইবান্ধা তাঁর এক বন্ধুর বাড়িতে ছিলেন। তাঁর সাথের যারা ছিলেন তাদের মধ্যে দুজন রংপুরে পুলিশ হেফাজতে রয়েছেন এবং অন্যজনকে বগুড়া থেকে আনার ব্যবস্থা করা হচ্ছে।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, বিকেল ৩টার দিকে তাকে রংপুর নগরের আবহাওয়া অফিস সংলগ্ন মাস্টার পাড়ার শ্বশুরবাড়ি থেকে থানায় নিয়ে যায় পুলিশ।