মগবাজারে বিষ্ফোরণ: আহতদের সেবায় আদ্-দীন

মগবাজারে বিষ্ফোরণ: আহতদের সেবায় আদ্-দীন

আহতদের জরুরী চিকিৎসা দেওয়া হচ্ছে -ছবি: বিপ্লব কর্মকার

আসিফ খান:-রাজধানী মগবাজারের ওয়্যারলেস এলাকায় ভবনে বিষ্ফোরণের ঘটনায় আহতদের সেবায় পাশে দাঁড়িয়েছে মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল। আহতদের যাবতীয় ঔষধপত্রসহ অ্যাম্বুলেন্স সেবা প্রদান করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আর্ত মানবতায় জরুরী সেবা প্রদানের জন্য আদ্-দ্বীন পরিবারের প্রতি কৃতজ্ঞ সেবা গ্রহণকারীরা।

রবিবার (২৭ জুন) রাজধানীর ওয়্যারলেস এলাকার একটি ভবনে ভয়াবহ বিষ্ফোরণের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় তাৎক্ষনিকভাবে জরুরী চিকিৎসা সেবা দিয়েছে আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল।

জানা যায়, দুর্ঘটনার পরেই আহতদের আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। আহতদের কান্নায় পুরো হাসপাতালে এক হৃদয় বিদারক পরিস্থিতি সৃষ্টি হয়। হাসপাতালের ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারী, নিরাপত্তা প্রহরী, পরিচ্ছন্নতাকর্মী সবাই আহতদের সেবা দিতে ব্যস্ত হয়ে পড়ে। যে যেভাবে পেরেছে যথাসাধ্য সেবা দিতে চেষ্টা করেছেন। চিকিৎসার প্রয়োজনীয় সকল কিছু হাসপাতাল থেকে প্রদান করেছেন। এছাড়াও আদ্-দ্বীন হাসপাতালের ১২টি অ্যাম্বুলেন্স গুরুতর দগ্ধ ও মাথায় গুরুতর জখমদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইউনিটে জরুরী ভিত্তিতে নিয়ে গেছে।

আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন,“ঘটনার পর আহতদের জরুরী চিকিৎসার জন্য আমাদের নিজ উদ্যোগে যথাযথ ব্যবস্থা নিয়েছি। হাসপাতালের আশেপাশে যেসকল চিকিৎক, নার্স থাকেন তাদের জরুরী ভিত্তিতে হাসপাতলে নিয়ে আসা হয়। অর্ধশতাধিক আহতদের তাৎক্ষনিক সেবা দেওয়া হয়েছে। গুরুতর দগ্ধ ও গুরতর জখমে আহতদের জরুরী ভিত্তিতে আমাদের অ্যাম্বুলেন্সের মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইউনিটে নেওয়ার ব্যবস্থা করেছি। আর্তমানবতার সেবায় আদ্-দ্বীন হাসপাতাল সবসময় পাশে ছিল। মানুষের পাশে থেকে সব সময় কাজ করতে চায় আদ্-দ্বীন পরিবার।