সজীব গ্রুপের চেয়ারম্যানসহ ৮ জন রিমান্ডে

সজীব গ্রুপের চেয়ারম্যানসহ ৮ জন রিমান্ডে

সজীব গ্রুপের চেয়ারম্যানসহ ৮ জন রিমান্ডে

নারায়ণগঞ্জের রূপগঞ্জের সজীব গ্রুপের সেজান জুসের কারখানায় অগ্নিকাণ্ডে নিহতের ঘটনায় রূপগঞ্জ থানায় হওয়া হত্যা মামলায় গ্রেফতার সজিব গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এম এ হাসেমসহ আটজনকে চার দিনের রিমান্ডে দিয়েছে আদালত।

শনিবার বিকেলে তাদেরকে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (গ-অঞ্চল) ফাহমিদা খানমের আদালতে তোলা হয়। পরে পুলিশ তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অগ্নিকাণ্ডে নিহতের ঘটনায় রূপগঞ্জ থানার ভুলতা পুলিশ ফাঁড়ির আইসি পুলিশের পরিদর্শক নাজিম উদ্দিন বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নং-১৯।এর আগে শনিবার দুপুরে পুলিশের বিশেষ নিরাপত্তায় গ্রেফতার আটজনকে রূপগঞ্জ থানা থেকে নারায়ণগঞ্জ ডিবি পুলিশের কার্যালয়ে নিয়ে আসা হয়।

জানা যায়, এম এ হাসেম ও তার চার ছেলেকে রাজধানীর গুলশানের বাসভবন থেকে আটক করে রূপগঞ্জ থানায় নিয়ে আসা হয়েছে। আটক অন্যরা হলেন, এম এ হাসেমের চার ছেলে- হাসিব বিন হাশেম, তারেক ইব্রাহিম, তাওসিব ইব্রাহিম ও তানজিম ইব্রাহিম এবং কারখানার কর্মকর্তা- শাহান শাহ আজাদ, মামুনুর রশিদ ও মো: সালাহউদ্দিন।

উল্লেখ্য, রূপগঞ্জে অবস্থিত সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ লিমিটেডে (সেজান জুস) ৮ জুলাই বিকেলে অগ্নিকাণ্ড ঘটে। ঘটনার প্রথম দিন তিনজনের মৃত্যু হয়। আহত হন অর্ধশত শ্রমিক। ফায়ার সার্ভিসের ঢাকা ও নারায়ণগঞ্জের ১৮টি ইউনিট ২০ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর গত ৯ জুলাই সকালে ওই ভবনের চারতলা থেকে ২৬ নারীসহ ৪৯ জনের লাশ উদ্ধার করা হয়। সব মিলিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৫২ জনে। ২৯ ঘণ্টা পর ৯ জুলাই রাতে পুরোপুরি নিয়ন্ত্রণে আসে আগুন।