পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা আনলো ইংল্যান্ড

পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা আনলো ইংল্যান্ড

পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা আনলো ইংল্যান্ড

প্রথম ম্যাচে দুর্দান্ত এক জয়। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আত্মবিশ্বাসে ভরপুর ছিল পাকিস্তান। তবে রোববার দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ালো স্বাগতিক ইংল্যান্ড। পাকিস্তানকে ৪৫ রানে হারিয়ে সিরিজে ১-১ সমতা এনেছে ইংলিশ শিবির।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ২০০ রান করে ইংল্যান্ড। জবাবে ৯ উইকেটে ১৫৫ রানে থামে পাকিস্তানের ইনিংস। ব্যাট বলে দারুণ করায় ম্যাচ সেরার পুরস্কার জেতেন ইংল্যান্ডের মঈন আলী।২০১ রানের বড় টার্গেটে খেলতে নেমে পাকিস্তানের হয়ে ব্যাট হাতে আসলে কেউ জ্বলে উঠতে পারেনি। সর্বোচ্চ ৩৭ রান আসে ওপেনার মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে। ৩৬ রানে অপরাজিত থাকেন লেজের সারির ব্যাটসম্যান শাদাব খান।

যাদের এই ম্যাচে খুব বেশি জ্বলে উঠার দরকার ছিল, তারাই হেঁটেছেন পেছন পথে। অধিনায়ক বাবর আজম করতে পারলেন ২২ রান। ফকর জামান দুই অঙ্কের রান ছোয়ার আগে বোল্ড মঈনের বলে। হাফিজও মঈনের শিকার। করলেন মাত্র ১০।

ইংল্যান্ডের হয়ে বল হাতে তিন উইকেট সাকিব মাহমুদ। মঈন আলী ও আদিল রশিদ দুটি, টম কুরান ও ম্যাট পারকিনসন একটি করে উইকেট লাভ করেন।এর আগে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ইংল্যান্ডের হয়ে দারুণ ইনিংস খেলেন জস বাটলার। ৩৯ বলে তিনি করেন ৫৯ রান। তার ইনিংসে ছিল সাতটি চার ও দুটি ছক্কার মার। জেসন রয় ও ডেভিড মালান ব্যর্থ। ১৬ বলে ছয়টি চার ও একটি ছক্কায় ৩৬ রান করেন মঈন আলী।

মিডল অর্ডারে লিভিংস্টোন ২৩ বলে ৩৮ রান করেন। ৮ বলে ১৪ রান করেন ক্রিস জর্ডান। বল হাতে পাকিস্তানের হয়ে তিন উইকেট নেন মোহাম্মদ হাসনাইন। ইমাদ ওয়াসিম ও হ্যারিস রউফ দুটি, শাহিন শাহ ও শাদাব খান একটি করে উইকেট নেন।
তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা এখন। আগামী ২০ জুলাই ম্যানচেস্টারে অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচ। ম্যাচটি রূপ নিয়েছে অলিখিত ফাইনালে।