তামিমের সেঞ্চুরি, জয়ের পথে বাংলাদেশ

তামিমের সেঞ্চুরি, জয়ের পথে বাংলাদেশ

তামিমের সেঞ্চুরি, জয়ের পথে বাংলাদেশ

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি অতিক্রম করেছেন তামিম ইকবাল। আর ১১ ম্যাচ পর এটি তার সেঞ্চুরির দেখা পাওয়া।

হারারেতে আজ তুলে নিলেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি। ৮৭ বলে তিন অঙ্কের কোটা ছুঁতে ৭টি চারের সাথে ৩টি ছক্কা মারেন তামিম।এর আগে নিজের সবশেষ সেঞ্চুরিটি করেছিলেন ২০১৯ সালের মার্চে। সিলেটে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকান তামিম।

এর আগে টসে জিতে প্রথমে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। রেগিস চাকাবার ৮৪ রানের সুবাদে তাদের ইনিংস দাঁড়ায় ২৯৮ রানের।বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন নেন ৩টি করে উইকেট। এছাড়া মাহমুদউল্লাহ ২টি এবং সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ নেন একটি করে উইকেট।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৩ ওভারে ১৯৭। তামিম অপরাজিত আছেন ১০৭ রানে। তাকে সঙ্গ দিচ্ছেন মোহাম্মদ মিঠুন (১১)।এর আগে ওপেনিং জুটির লিটন দাস আউট হন ৩২ রান করে। তিনি এ রান তুলে ৩৭ বলে। এছাড়া সাকিব আল হাসান আউট হয়েছেন ৩০ রানে (৪২ বল)।তিন ম্যাচ সিরিজের আগের দুটি ম্যাচে জয় পাওয়া টাইগারদের লক্ষ ৩-০তে জয়। দেখা যাক ম্যাচ শেষে কী হয়।