দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে চাপে পাকিস্তান

দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে চাপে পাকিস্তান

দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে চাপে পাকিস্তান

কিংস্টন টেস্টে পাকিস্তানকে চাপে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিন শেষে ৫ উইকেট হাতে নিয়ে ১২৪ রানে এগিয়ে পাকিস্তান। প্রথম ইনিংসে পাকিস্তানের ২১৭ রানের জবাবে ২৫৩ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। এরপর দ্বিতীয় ইনিংসে দিন শেষে ৫ উইকেটে ১৬০ রান করেছে পাকিস্তান। 

সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে ৮ উইকেটে ২৫১ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। দিন শেষে জসুয়া ডা সিলভা ২০ ও জোমের ওয়ারিকান ১ রানে অপরাজিত ছিলেন। 

বাকী ২ উইকেটে তৃতীয় দিন মাত্র ২ রান যোগ করতে পারে ওয়েস্ট ইন্ডিজ। সিলভা ২১ ও ওয়ারিকান ১ রানে আউট হন। পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ৪টি ও মোহাম্মদ আব্বাস ৩টি উইকেট নেন।

 প্রথম ইনিংসে ৩৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের শুরুটা ভাল  হয়নি  পাকিস্তান ব্যাটসম্যানদের। ৬৫ রানের মধ্যে ৪ উইকেট হারায় তারা। ইমরান বাট শুন্য, আবিদ আলি ৩৪, আজহার আলি ২৩ ও ফাওয়াদ আলম শুন্য রানে ফিরেন। 

এরপর উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ৫৬ রানের জুটি গড়ে দলকে বিপদ মুক্ত করেন অধিনায়ক বাবর আজম। রিজওয়ান ৩০ রানে থামলেও, দিন শেষে ৫৪ রানে অপরাজিত আছেন বাবর। তার সাথে ১২ রানে অপরাজিত ফাহিম আশরাফ। ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটি গড়েছেন বাবর ও ফাহিম। ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ-জেইডেন সিলেস ২টি করে উইকেট নেন।

সূত্র: বাসস