এবার সোনা ব্যবসায়ী সাকিব

এবার সোনা ব্যবসায়ী সাকিব

এবার সোনা ব্যবসায়ী সাকিব

পেশাদার ক্রিকেটার। নাম যশ খ্যাতি কুড়ানোর পর তিনি নেমেছেন ব্যবসায়। অনেক ধরনের ব্যবসার সাথেই তিনি ইতোমধ্যে যুক্ত। হোটেল, রেস্টুরেন্ট, ট্রাভেল এজেন্সি, ইভেন্ট ম্যানেজমেন্ট, শেয়ার বাজার, বিদ্যুৎকেন্দ্র, প্রসাধনী, কাঁকড়া ও কুঁচের খামার, কী নেই। এবার সোনার ব্যবসা শুরু করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

'সঞ্চয়ের জন্য, ভবিষ্যতের জন্য, দেশের সব মানুষের জন্য এলো এক সুখবর'- এমন স্লোগান দিয়ে পত্রিকায় দেয়া বিজ্ঞপ্তিতে এই ব্যবসা শুরুর বিষয়ে জানান সাকিব। সাকিবের ব্যবসা প্রতিষ্ঠানের নাম বুরাক কমোডিটিজ এক্সচেঞ্জ কোং।

কার্যক্রম শুরুর কথা জানিয়ে তিনি বলেন, 'সরকারি অনুমোদনক্রমে আমি সাকিব আল হাসান দেশে বৈধভাবে স্বর্ণবার এবং স্বর্ণালঙ্কার আমদানি এবং বিক্রয়ের জন্য বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত ডিলার হিসেবে বুরাক কমোডিটিজ এক্সচেঞ্জ কোং নামে একটি প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু করেছি।'

সোমবার প্রকাশিত বিজ্ঞাপনে সাকিব জানান, 'স্বর্ণ আমদানি হালাল। স্বর্ণে বিনিয়োগও হালাল। দেশের ব্যাংকিং বিনিয়োগে সুদের হার ক্রমশ নিম্নগামী, তাই হালাল ও নিরাপদ বিকল্প হিসেবে স্বর্ণে বিনিয়োগ করে নিশ্চিন্তে থাকুন।'

সাকিব তার প্রতিষ্ঠান থেকে খাঁটি সোনা কেনার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান, ‘আপনার ব্যক্তিগত প্রয়োজনে অথবা আপনার ব্যবসায়িক প্রয়োজনে আমার প্রতিষ্ঠানের মাধ্যমে আপনারা মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে দেশে বৈধভাবে, সঠিকভাবে ওজনের খাঁটি স্বর্ণ আমদানি করতে পারেন অথবা আমদানিকৃত স্বর্ণ ক্রয় করতে পারেন।’ ঢাকা ও রংপুর অফিসের ঠিকানা দেয়া হয়েছে বিজ্ঞাপনে।